চট্টগ্রাম শনিবার, ২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

এমবাপ্পেকে ১২ হাজার কোটি টাকা বেতনের প্রস্তাব

অনলাইন ডেস্ক

২১ জুলাই, ২০২৩ | ৪:৩৮ অপরাহ্ণ

পিএসজি ছাড়তে চান কিলিয়ান এমবাপ্পে। নিজ দেশের ক্লাবটির সঙ্গে ঐচ্ছিক চুক্তির শর্তে সাক্ষর করতে চান না তিনি। চুক্তি নবায়ন না করে ২০২৪ সালে ফ্রি এজেন্টে ক্লাব ছাড়তে চান এই তারকা। কিন্তু পিএসজি তাকে ফ্রিতে ক্লাব ছাড়তে দেবে না।

পিএসজির পক্ষ থেকে এমবাপ্পেকে দুটি অপশন নেওয়া হয়েছে। হয় চুক্তি নবায়ন করো, নয়তো আসন্ন মৌসুমেই ক্লাব ছাড়ো। এমবাপ্পেকে প্যারিসে ধরে রাখতে অবশ্য পিএসজি কর্তৃপক্ষ নানান বুদ্ধি করছে, আলাপ-আলোচনা করছে।

তারই প্রেক্ষিতে এমবাপ্পেকে ‘অকল্পনীয়’ এক প্রস্তাব দিয়েছে পিএসজি। সংবাদ মাধ্যম ডিফেন্সা সেন্ট্রাল দাবি করেছে, ২৪ বছর বয়সী ফ্রান্সম্যানকে ১০ বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে কাতারি অর্থে চলা ক্লাবটি। এই ১০ বছরে এমবাপ্পেকে ১ বিলিয়ন ইউরো বা প্রায় ১২ হাজার ১৫০ কোটি টাকা বেতন দিতে চেয়েছে পিএসজি।

এমবাপ্পে এখনই পিএসজি থেকে মৌসুমে ৭২ মিলিয়ন ইউরো বেতন পান। দশ বছরের চুক্তি নবায়ন করলে প্রতি মৌসুমে তার বেতন হবে ১০০ মিলিয়ন ইউরো। দশ বছরে তিনি ক্লাব থেকে শুধু বেতন পাবেন এক হাজার মিলিয়ন বা এক বিলিয়ন ইউরো।

অর্থাৎ এমবাপ্পেকে ‘লাইফটাইম’ চুক্তি দিতে চায় পিএসজি। কারণ দশ বছরের চুক্তি করে ওই চুক্তি শেষ করতে পারলে এমবাপ্পের বয়স হবে ৩৪ বছর। এরপর ইউরোপের শীর্ষ পর্যায়ের ক্লাবে তার যাওয়ার সম্ভাবনা থাকবে না। রিয়াল মাদ্রিদ তো ত্রিশোর্ধ্ব ফুটবলার এড়িয়ে চলে। চুক্তি করলেও তা হয় এক বছরের জন্য।

তবে পিএসজির চোখ কপালে তোলা প্রস্তাব আকর্ষণ করতে পারেনি এমবাপ্পেকে। ডিফেন্সা সেন্ট্রাল জানিয়েছে, এমবাপ্পে পিএসজিকে বলে দিয়েছে- অর্থ তাকে পিএসজি থাকার ব্যাপারে উৎসাহ দিচ্ছে না। রিয়াল মাদ্রিদ খেলা তার স্বপ্ন এবং সেখানে গেলে সম্ভাব্য সব শিরোপা জেতা সম্ভাবনা বলেও জানিয়েছেন তিনি।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট