চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

বাংলাদেশকে ১৫৫ রানের টার্গেট দিল আফগানিস্তান

ক্রিড়া ডেস্ক

১৪ জুলাই, ২০২৩ | ৭:৫৩ অপরাহ্ণ

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ১৫৫ রানের টার্গেট দিয়েছে আফগানিস্তান।

 

আজ শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে শুরুতে চাপে পড়লেও মোহাম্মদ নবি ও আজমতুল্লাহ ওমরজাইয়ের ব্যাটে ভর করে লড়াকু সংগ্রহ পেয়েছে আফগানিস্তান। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করেছে আফগানরা।

 

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভার থেকে দুই রান সংগ্রহ করে আফগানরা। ইনিংসের দ্বিতীয় ওভারে বাংলাদেশের পক্ষে বোলিংয়ে আসেন তাসকিন আহমেদ। ওভারের দ্বিতীয় বলে রহমানুল্লাঘ গুরবাজের ক্যাচ ফেলে দেন রনি তালুকদার। ভালো চেষ্টা করেও ক্যাচ তালু বন্দি করতে ব্যর্থ হন তিনি। ওভারের শেষ বলে ছক্কা হাঁকান জিবন পাওয়া গুরবাজ। দুই ওভার শেষে ১০ রান সংগ্রহ করে আফগানিস্তান।

 

এরপর তৃতীয় ওভারের প্রথম বলে ছক্কা হাঁকান হযরতুল্লাহ জাজাই। তবে দ্বিতীয় বলেই আউট হন তিনি। নাসুমের বলে তাওহিদ হৃদয়ের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। ১০ বলে ৮ রান করে আউট হন এই ওপেনার।

 

এরপর ক্রিজে আসেন ইব্রাহিম জাদরান। তৃতীয় ওভার থেকে ১১ রান সংগ্রহ করে আফগানিস্তান। চতুর্থ ওভারে ফের বোলিংয়ে আসেন তাসকিন। ওভারের চতুর্থ বলে গুরবাজকে আউট করেন তাসকিন। উড়িয়ে মারা বলে স্কয়ার লেগে থাকা মেহেদি মিরাজের হাতে ধরে পড়েন তিনি। ১১ বলে ১৬ রান করে সাজঘরে ফিরে যান গুরবাজ।

 

ওভারের পঞ্চম বলে বোলিংয়ে এসেই উইকেট তুলে নেন শরিফুল ইসলাম। ওভারের চতুর্থ বলে ইব্রাহিমকে সাজঘরে ফেরান এই পেসার। শেষ পর্যন্ত পাওয়ার প্লের ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪০ রান সংগ্রহ করেছে আফগানিস্তান।

 

এরপর মোহাম্মদন নবি ও জানাত করিম মিলে ইনিংস মেরামতের চেষ্টা করেন। তবে ব্যর্থ হয় তারা। ইনিংসের সপ্তম ওভারে বোলিংয়ে এসে করিম জানতকে আউট করেন সাকিব। দলীয় ৫২ রানে ৯ বলে ৩ রান করে আউট হন তিনি।

 

এরপর ক্রিজে আসা নাজিবুল্লাহ জাদরানকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন নবি। দুজনে মিলে ৩৫ রানের জুটি গড়েন। তবে দলীয় ৮৭ রানে নাজিবুল্লার উইকেট হারায় আফগানিস্তান। মেহেদি মিরাজের বলে দারুণ এক ক্যাচে নাজিবুল্লাহকে সাজঘরে ফেরান লিটন। ২৩ বলে ২৩ রান করে আউট হন তিনি।

 

এরপর ক্রিজে আসেন আজমতুল্লাহ ওমরজাই। ওমরজাইকে সঙ্গে নিয়ে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন নবি। ওমরজাইও বেশ মারমুখি ব্যাটিং করতে থাকেন। সাকিবের বলে আউট হওয়ার আগে ১৮ বলে ৩৩ রান করেন তিনি।

 

অন্যদিকে ৩৯ বলে অর্ধশতক পূরণ করেন নবি। শেষ দিকে আউট হন রশিদ খান। শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করেছে আফগানিস্তান।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট