চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

৫ বছর পর ভারতকে হারালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

১৩ জুলাই, ২০২৩ | ৬:০৯ অপরাহ্ণ

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেই জয়ের সুযোগ ছিল বাংলাদেশের। দুর্ভাগ্য ভারতকে ৯৫ রানে আটকে রেখেও স্বাগতিকরা ম্যাচটি জিততে পারেনি।

 

তবে বৃহস্পতিবার (১৩ জুলাই) মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে ভারতকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১০২ রান করে ভারত। জবাব দিতে নেমে ১০ বল আগেই জয় নিশ্চিত করে টাইগ্রেসরা।

 

টস জিতে ব্যাট করতে নেমে মারুফা আক্তারের করা প্রথম ওভারে ৭ রান নেয় ভারত। দ্বিতীয় ওভারে সুলতানার বল বুঝতে না পারা স্মৃতি মান্ধানা ক্যাচ স্লিপে দাঁড়ানো ফাহিমা খাতুনের হাতে। ২ বলে ১ রান করেন এই ব্যাটার।

 

এরপর আরেক উদ্বোধনী ব্যাটার শেফালি ভার্মাকেও আউট করেন তিনি। ১৪ বলে ১১ রান করেন শেফালি ক্যাচ দেন স্বর্ণার হাতে। জেমাইমা রদ্রিগেজের সঙ্গে এরপর ৪৫ রানের জুটি গড়েন অধিনায়ক হারমানপ্রিত। ২৬ বলে ২৮ রান করা জেমাইমাকে আউট করে এই জুটি ভাঙেন স্বর্ণা আক্তার, দুর্দান্ত স্টাম্পিং করেন উইকেটরক্ষক নিগার সুলতানা জ্যোতি।

 

৩ চার ও ১ ছক্কায় ৪১ বলে ৪০ রান করা হারমানপ্রিত সাজঘরে ফেরেন ফাহিমা খাতুনের বলে। তাকেও স্টাম্পিং করন জ্যোতি। এরপর দ্রুত উইকেট হারাতে থাকে ভারত। শেষ পাঁচ উইকেট তারা হারায় ১১ রানে। বাংলাদেশের হয়ে ৪ ওভারে ১৬ রান দিয়ে ৩ উইকেট নেন রাবেয়া খান। এছাড়া দুটি উইকেট পান সুলতানা।

 

জবাবে দারুণ শুরুর ইঙ্গিত দিয়েছিলেন ওপেনার সাথী রানি। কিন্তু ১০ বলে ১২ রান করে আউট হন তিনি। এরপর দিলারা ৭ বলে ১ রান ও অধিনায়ক নিগারও ১৪ রানে ফিরলে চাপে পড়ে বাংলাদেশ।

স্বর্ণা খাতুন (২) ও সুলতানা খাতুন (১২) এবং দারুণ ব্যাটিং করা শারমিন সুলতানা ৪২ আউট হতেই মনে হচ্ছিল আবারও জয়ের কাছে গিয়ে বাংলাদেশ হার মানবে। কিন্তু রিতু মনি ও নাহিদার দায়িত্বশীল ফিনিশিংয়ে শেষ অব্দি ১০ বল হাতে রেখে ৬ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে বাংলাদেশ। ৪৬ বলে ৩ চারে শারমিন ৪২ রানের দারুণ এক ইনিংস খেলেছেন। রিতু ৭ ও নাহিদা ১০ রানে অপরাজিত ছিলেন। ভারতের বোলারদের মধ্যে মিনু মানি ও দেবিকা বৈদ্য দুটি করে উইকেট নিয়েছেন। জেমিমাহ নেন একটি উইকেট।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট