চট্টগ্রাম শুক্রবার, ২৪ মে, ২০২৪

৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

৫ জুলাই, ২০২৩ | ৩:১৯ অপরাহ্ণ

ইনিংস উদ্বোধন করতে নেমে তামিম ইকবালের শুরুটাও ছিল বেশ সাবধানী। বেশিক্ষণ থিতুও হতে পারলেন না উইকেটে। ইনিংসের সপ্তম ওভারে আফগান পেসার ফজলহক ফারুকির বলে থার্ড ম্যান অঞ্চলে কাট করতে চেয়েছিলেন তামিম। কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে জমা হয় উইকেটকরক্ষক রহমনুল্লাহ গুরবাজের গ্লাভসে।

 

১১তম ওভারে মুজিব উর রহমানের বলটি খাটো লেংথের ছিল। লিটন চাইলে নিচেও খেলতে পারতেন। কিন্তু তুলে মারতে গিয়ে ডিপ স্কয়ার লেগে রহমান শাহর হাতে ক্যাচ দিয়েছেন। রহমতকে নড়াচড়াও করতে হয়নি। ৩৫ বলে ২৬ রানে ফিরলেন লিটন।

 

ঠিক পরের ওভারেই শর্ট ফাইন লেগে সরাসরি ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন নাজমুল। ওই ওভারের প্রথম বলেই আঘাত করলেন মোহাম্মদ নবি। পরপর ২ ওভারে ২ উইকেট হারাল বাংলাদেশ। ইতিবাচক শুরু করলেও ইনিংস বড় করা হয়নি নাজমুলের। হুট করেই চাপে বাংলাদেশ।

 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৮৪ রান।

 

আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে আফগানরা।

 

বাংলাদেশের একাদশে কয়েকটি পরিবর্তন এসেছে। বাদ পড়েছেন পেসার ইবাদত হোসেন, ফিরেছেন আফিফ হোসেন। এছাড়া বাদ পড়েছেন রনি তালুকদার এবং মৃত্যুঞ্জয় চৌধুরী। ফিরেছেন সাকিব আল হাসান এবং তাসকিন আহমেদ। আর শতভাগ ফিট না হওয়া সত্ত্বেও একাদশে আছেন অধিনায়ক তামিম ইকবাল।

 

অন্যদিকে আফগানিস্তানের জার্সিতে অভিষেক হচ্ছে মোহাম্মদ সালিমের। তাকে জায়গা দিতে বাদ পড়েছেন গুলবাদিন নায়িব।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন