চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

১৪ বছর পর আবারও সাফের সেমিফাইনালে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

২৮ জুন, ২০২৩ | ১০:০১ অপরাহ্ণ

সাফ বঙ্গবন্ধু চ্যাম্পিয়নশিপে ভুটানের বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে বাংলাদেশ। ২০০৯ সালের পর আবারও সাফের সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করল জামাল ভূঁইয়ার দল।

 

ঈদের আগের রাতে জামাল ভূইয়ারা বাংলাদেশি ফুটবলপ্রেমীদের অসাধারণ এক উপলক্ষ্য এনে দিয়েছেন। বাংলাদেশ ভুটানের বিপক্ষে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে। মালদ্বীপ ম্যাচের মতো এই ম্যাচেও বাংলাদেশ পিছিয়ে পড়েছিল। পিছিয়ে থেকে বাংলাদেশ আবারও ৩-১ গোলের জয় পেয়েছে।

 

দ্বিতীয়ার্ধে ভুটানীরা কয়েকবার গোলের সুযোগ তৈরির চেষ্টা করে ব্যর্থ হয়েছে। তপু বর্মণের নেতৃত্বে বাংলাদেশের রক্ষণভাগ দ্বিতীয়ার্ধে ভালোই সামলিয়েছে। বাংলাদেশের কোচ হ্যাভিয়ের দ্বিতীয়ার্ধে চারটি পরিবর্তন করেন। পরীক্ষিত স্ট্রাইকার আমিনুর রহমান সজীবকে ম্যাচের তৃতীয় পরিবর্তনে নামান। গত দুই ম্যাচে জামালকে প্রথমার্ধের পরই উঠিয়ে নিয়েছিলেন। আজ অবশ্য তাকে পুরো ম্যাচই খেলিয়েছেন।

 

প্রথমার্ধের প্রথম বিশ মিনিট ছিল ভূটানের। অসম্ভব গতিময় ফুটবল দিয়ে ম্যাচ শুরু করেছিল ভুটান। ১২ মিনিটে বক্সের বাইরে থেকে জোরালো এক শটে ম্যাচে লীড আনে ভুটান। মিনিট চারেক পর আরেকটি জোরালো শট ক্রসবারে লাগে। সেই শট ক্রসবারে না লাগলে ম্যাচের দৃশ্যপট ভিন্ন হলেও হতে পারত। তবে আজকের দিনটি যে বাংলাদেশের।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট