চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

সর্বশেষ:

আজ অলিম্পিক দিবস

ক্রীড়া প্রতিবেদক

২৩ জুন, ২০২৩ | ১১:৪১ পূর্বাহ্ণ

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ব্যবস্থাপনায় প্রতি বছরের মতো এবারও দেশব্যাপী আয়োজিত হচ্ছে অলিম্পিক দিবস। এবারের প্রতিপাদ্য ‘লেটস মুভ’।

 

এম এ আজিজ স্টেডিয়ামে আজ বৃক্ষরোপণ, আলোচনা সভা এবং বর্ণ্যাঢ্য র‌্যালি আয়োজনের মধ্য দিয়ে অলিম্পিক দিবস উদযাপন করবে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা (সিডিএসএ)। সকাল ১০.৩০টায় অনুষ্ঠিতব্য আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন বিভাগীয় কমিশনার ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সভাপতি ড. মো. আমিনুর রহমান। অলিম্পিক দিবস উপলক্ষে আজকের অনুষ্ঠানে ক্রীড়া সংগঠক, ক্রীড়াবিদ, প্রশিক্ষকসহ সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এবং অলিম্পিক এসোসিয়েশনের নির্বাহী সদস্য ড. সিরাজউদ্দিন মো. আলমগীর।

 

প্রসঙ্গত. প্রতিবছর ২৩ জুন পালিত হয়ে আসছে আন্তর্জাতিক অলিম্পিক দিবস। উদ্দেশ্য, ক্রীড়া ও স্বাস্থ্যের প্রতি আরও সচেতন হওয়া। ১৮৯৪ সালের আজকের দিনে প্রতিষ্ঠিত হয়েছিল আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। ১৯৮৭ সাল থেকে দিবসটিকে অলিম্পি ডে রানও বলা হয়। খ্রীষ্টপূর্ব অস্টম শতাব্দী থেকে চতুর্থ শতাব্দী পর্যন্ত গ্রিসের অলিম্পিয়াতে অনুষ্ঠিত হওয়া আদি অলিম্পিক গেমসের অনুপ্রেরণায় সৃষ্টি হয়েছে বর্তমান নব্য অলিম্পিকের।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট