চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

মেসি ম্যাজিকে অস্ট্রেলিয়াকে হারালো আর্জেন্টিনা

১৫ জুন, ২০২৩ | ৮:১৮ অপরাহ্ণ

বিশ্বকাপ শিরোপা জয়ের পর তৃতীয়বারের মতো মাঠে নেমেছে আর্জেন্টিনা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে লিওনেল মেসির দলের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। বেইজিংয়ের ওয়ার্কাস স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটেই গোলের দেখা পায় বিশ্বচ্যাম্পিয়নরা। অধিনায়ক লিওনেল মেসির গোলে লিড পায় আলবিলেস্তেরা।  ম্যাচের শুরুতেই ডি বক্সের বাইরে থেকে নেওয়া শটে বল জালে জড়ান মেসি। তখন ম্যাচের বয়স মাত্র ১ মিনিট ২০ সেকেন্ড। যা আর্জেন্টাইন ফুটবলারদের মধ্যে চতুর্থ দ্রুততম গোল। একইসঙ্গে ৩৬ বছরে পা দিতে যাওয়া মেসির ক্যারিয়ারের সবচেয়ে দ্রুততম গোল এটি। এর আগে আর্জেন্টিনা অধিনায়কের দ্রুততম গোল ছিল ২ মিনিট ২৬ মিনিটে। ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে তিনি নাইজেরিয়ার বিপক্ষে ওই গোল করেছিলেন।এনজো ফার্নান্দেজের পাস থেকে দুর্দান্ত এক শটে গোলটি করেন বিশ্বজয়ী আর্জেন্টাইন অধিনায়ক। তার গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধে আরো আক্রমণাত্নক খেলতে থাকে বিশ্বচ্যাম্পিয়নরা। ৬৪ মিনিটে মেসিকে ফাউল করেন অস্ট্রেলিয়ার ডেনিস জেনেরু। ফ্রিকিক পেয়ে বক্সের বাইরে থেকেই শট নেন তিনি। কিন্তু সেটি কর্ণারে রুপ নেয়। কর্ণার থেকে ডি পল ও মেসি নিজেদের মধ্যে পাস করেন। একসময় ডি পল ডিবক্সের দিকে উঁচু করে ক্রস দেন। সেই ক্রস থেকে দুর্দান্ত হেডে গোল করেন বদলী নামা পেজেলা। তার গোলে ২-০ তে এগিয়ে যায় বিশ্বচ্যাম্পিয়নরা। পরে ২ -০ গোলে খেলা শেষ হয়।  প্রীতি ম্যাচ হলেও অস্ট্রেলিয়ার কাছে এটা বিশ্বকাপের হারের প্রতিশোধ নেওয়ার ম্যাচ। বিশ্বকাপে এই সকারুদের মুখোমুখি হয়েছিল আলবিসেলেস্তেরা। ওই ম্যাচে দুর্দান্ত লড়াই করেছিল এশিয়া অঞ্চল থেকে বিশ্বকাপের টিকিট পাওয়া অস্ট্রেলিয়া। 

পূর্বকোণ/রাজীব/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট