চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

দ্বিতীয় দিনে ২০ রানেই গুটিয়ে গেল টাইগাররা

স্পোর্টস ডেস্ক

১৫ জুন, ২০২৩ | ১১:৩৬ পূর্বাহ্ণ

৫ উইকেট হারিয়ে প্রথম দিনে ৩৬২ রানে থেলা শেষ করেছিল বাংলাদেশ। দিন শেষে সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন আফগানিস্তান কোচ জনাথন ট্রট। কথায় কথায় জানিয়েছিলেন, ১০ রানের মধ্যে টাইগারদের বাকি ৫ উইকেট নিতে চান। দ্বিতীয় দিনের শুরু থেকে তার শিষ্যরা গুরুর কথা অক্ষরে অক্ষরে পালনের চেষ্টা করেন। তাতে ২০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ।

দ্বিতীয় দিনের শুরুর ৪৫ মিনিটেই ধসে পড়েন বাংলাদেশি ব্যাটসম্যানরা। রানের খাতায় ৩৮২ রান যোগ করতেই গুটিয়ে যায় টাইগাররা। ৪০০ রানও সংগ্রহ করতে পারেননি তারা। অথচ আগের দিন নাজমুল হোসেন শান্ত ও মাহমুদুল হাসান জয়ের ইনিংসটি পাহাড়সম স্কোরের আশা জাগিয়েছিল।

কাল মিডল অর্ডারে লিটন দাসরা ব্যর্থ হলেও শেষ বেলায় মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজের জুটি আবার পথ দেখায়। সেই জুটি আজও থিতু হতে পারলে বড় সংগ্রহ গড়তেই পারত টাইগাররা। কিন্তু সেটা পারেননি। দুজনেই হয়েছেন ফিফটি বঞ্চিত। মুশফিক ৪৭ ও মিরাজ ৪৮ রান করে আউট হন।

তাদের বিদায়েই মূলত ধস নামে টাইগারদের ব্যাটিং লাইনআপে। যাওয়া আসার মিছিলে সামিল হন অনিয়মিত ব্যাটসম্যানরাও। তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম ও শরিফুল ইসলামদের কেউই আর হাল ধরতে পারেননি। নিজাত মাসুদের পেস তোপে দিশেহারা হয়েছিলেন তারা। তাতে এই পেসার আবার অভিষেকেই পেয়ে যান ৫ উইকেটের দেখা।

১৬ ওভার বল ঘুরিয়ে ৭৯ রান খরচায় ৫ উইকেট শিকার করেন নিজাত। এছাড়া ইয়ামিন আহমাদজাই দুটি, জহির খান, আমির হামজা ও রহমত শাহরা নিয়েছেন একটি করে উইকেট।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট