চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

ব্রাজিলকে হারিয়ে ইতিহাস গড়ল ইসরায়েল

স্পোর্টস ডেস্ক

৪ জুন, ২০২৩ | ১:২৬ অপরাহ্ণ

এবার ইসরায়েলের কাছে হেরে বিদায় নিল ব্রাজিল। অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে চমকে দেওয়া ফল উপহার দিল ইসরায়েল। আসরের অন্যতম ফেভারিট ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল দলটি।

আর্জেন্টিনার সান জুয়ানে বাংলাদেশ সময় গত রাতে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালটি অতিরিক্ত সময়ে গড়িয়েছিল। শেষ পর্যন্ত ইসরায়েল ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

ব্রাজিল দু-দুবার এগিয়ে গিয়েও লিড ধরে রাখতে ব্যর্থ হয়। নির্ধারিত সময়ের খেলায় প্রথমার্ধে কোনো দলই গোল পায়নি। ডেডলক ভাঙে ৫৬তম মিনিটে। মার্কোস লিওনার্দো গোল করে এগিয়ে দেন ব্রাজিলকে। কিন্তু এর চার মিনিট পরই ইসরায়েলের আনান খালাইলি সমতা টানেন ম্যাচে।

কোনো দল এরপর আর গোল না পেলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে প্রথম মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। ম্যাথিউস নাসিমেন্তো ২-১ এ লিড এনে দেন দলকে। কিন্তু ইসরায়েল পরে সেই গোল শোধ দিয়ে নিজেরা এগিয়ে যায় এবং জয় তুলে নেয়।

অতিরিক্ত সময়ের শুরুতেই ব্রাজিল এগিয়ে যাওয়ার দুই মিনিট পরই ম্যাচে সমতা টানে ইসরায়েল। গোল করেন হাজমা শিবলি। এরপর অতিরিক্ত সময়ের প্রথমার্ধের যোগ করা সময়ে ডোর তার্জম্যান গোল করেন ইসরায়েলের পক্ষে। তাতে ৩-২ এ এগিয়ে যায় দলটি। পরে সেই লিড ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি।

একই দিন আরেক কোয়ার্টার ফাইনালে কলম্বিয়াকে ৩-১ গোলে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে ইতালি। সেমিতে ওঠার লড়াইয়ে আজ নাইজেরিয়া মুখোমুখি হবে দক্ষিণ কোরিয়ার। যুক্তরাষ্ট্র খেলবে উরুগুয়ের বিপক্ষে।

উল্লেখ্য, আয়োজক আর্জেন্টিনা আসর থেকে বিদায় নিয়েছে আগেই। শেষ ষোলোতেই থামে তাদের যাত্রা।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট