চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

মেসিতে বার্সার লাভ ২৬৮৩ কোটি টাকা

অনলাইন ডেস্ক

২৪ মে, ২০২৩ | ১:১৭ অপরাহ্ণ

লিওনেল মেসি বার্সায় ফিরলে কাতালানদের লাভ ২ হাজার ৬৮৩ কোটি টাকা। কেননা তাঁর সঙ্গে জড়িয়ে আছে ক্লাবটির আয়ের একাধিক খাত।

বার্সায় মেসি তাঁর দ্বিতীয় অধ্যায় শুরু করলে কাতালান ক্লাবটি কত টাকা আয় করবে, এ নিয়ে একটি অভ্যন্তরীণ অর্থনৈতিক গবেষণা করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’। গতকাল প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, মেসি বার্সায় ফিরলে বছরে ২৩ কোটি ইউরো (বাংলাদেশি মুদ্রায় ২ হাজার ৬৬৩ কোটি টাকা) বেশি আয় করবে ক্লাবটি। এর মধ্যে ১৫ কোটি ইউরো বা ১ হাজার ৭৩৭ কোটি টাকা পৃষ্ঠপোষক ও জার্সি বিক্রি থেকে এবং ৮ কোটি ইউরো বা ৯২৬ কোটি টাকা আসবে টিকিট বিক্রি থেকে।

মেসি চিরকাল বার্সায় থেকে যাবেন—এমন ধারণা ছিল অনেকের। কিন্তু লা লিগার বেতনসীমা–সংক্রান্ত নীতির গ্যাঁড়াকলে নিজেদের ক্লাব ইতিহাসের সেরা খেলোয়াড়ের সঙ্গে চুক্তি নবায়ন করতে পারেনি বার্সা। বাধ্য হয়ে কাতালান ক্লাবটির সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করেন মেসি। দুই বছরের চুক্তিতে নাম লেখান পিএসজিতে। তবে চোখের জলে ক্যাম্প ন্যু থেকে বিদায় নেওয়ার সময় মেসি বলেছিলেন, ‘আমি আবার ফিরে আসব।’

এরই মধ্যে বার্সা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে মেসিকে ফিরিয়ে আনতে। যদিও সৌদির ক্লাব আল হিলাল থেকে ৫০০ মিলিয়ন ইউরোর বিশাল প্রস্তাব মেসির টেবিলে। কিন্তু মেসি এবং তাঁর বাবা ও ব্যক্তিগত এজেন্ট হের্হে মেসি চাচ্ছেন না এখনই সৌদিযাত্রা করতে। আরও বছরখানেক ইউরোপে থাকতে চান মেসি। তাই তাঁদেরও প্রথম পছন্দ বার্সা। সে ক্ষেত্রে আর্থিক সুযোগ-সুবিধা কম হলেও মেসিকে পরের মৌসুমে ক্যাম্প ন্যুতে দেখা যাওয়ার সম্ভাবনাই বেশি।

পূর্বকোণ/এ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট