চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০ রানেই অলআউট!

স্পোর্টস ডেস্ক

২৭ ফেব্রুয়ারি, ২০২৩ | ২:৫৬ অপরাহ্ণ

কুড়ি ওভারের ক্রিকেটে মাত্র ১০ রানে গুটিয়ে বিশ্ব রেকর্ডে নাম উঠিয়েছে। গলি বা পাড়ার কোন ক্রিকেট নয়, শৌখিন স্তরের খেলাও নয়। রীতিমতো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দেখা গেল বিস্ময়কর ঘটনা।

গলি বা পাড়ার কোন ক্রিকেট নয়, শৌখিন স্তরের খেলাও নয়। রীতিমতো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দেখা গেল বিস্ময়কর ঘটনা। একটি দল কুড়ি ওভারের ক্রিকেটে মাত্র ১০ রানে গুটিয়ে বিশ্ব রেকর্ডে নাম উঠিয়েছে।

আইল অব ম্যানের নাম শুনলে হয়ত বাংলাদেশে অনেকেই চিনবেন না। ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের মাঝামাঝি অবস্থিরত দ্বীপদেশটি রীতিমতো আন্তর্জাতিক ক্রিকেট খেলে। এবং তারাই পড়েছে এই বিব্রতকর পরিস্থিতিতে।

ইউরোপেরই দল স্পেনের বিপক্ষে সোমবার মাত্র ১০ রান অলআউট হয়ে যায় আইল অব ম্যান। আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে এটিই সবচেয়ে কম রানে গুটিয়ে যাওয়ার ঘটনা।

তারা অস্বস্তি থেকে রক্ষা করেছে তুরস্ককে। ২০১৯ সালে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে স্রেফ ২১ রানে অলআউট হয়েছিল তুরস্ক। এতদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টির সর্বনিম্ন ইনিংস ছিল এটিই।

রেকর্ড হয়েছে স্বীকৃত টি-টোয়েন্টিতেও। সব ধরণের টি-টোয়েন্টি মিলিয়ে বিব্রতকর রেকর্ডটা কদিন আগেই করেছিল সিডনি থান্ডার্স। বিগ ব্যাশের গত মৌসুমে অ্যাডিলেড স্টাইকার্সের বিপক্ষে ১৫ রানে গুটিয়ে গিয়েছিল তারা। আইল অব ম্যানের নাম এবার সেখানেও উঠল চূড়ায়।

টসে জিতে এদিন আইল অব ম্যানকে ব্যাট করতে পাঠায় স্পেন। ৮.৪ ওভারে খেলে ১০ রানে শেষ হয়ে যায় তারা। দলের হয়ে সর্বোচ্চ ৪ রান করেন জোফেস বুরস। স্পেনের মোহাম্মদ কামরান ৪ রানে ৪ উইকেট, আতিফ মাহমুদ ৬ রানে নেন ৪ উইকেট। লর্নি বার্নস কোন রান না দিয়েই নেন দুই উইকেট।

১০ রানের লক্ষ্য পেরুতে স্রেফ ২ বল খেলতে হয়েছে স্পেনকে। একটি নো বলের সুবাদে আসে ১ রান। বাকি দুই বলে দুই ছক্কা মেরে খেলা শেষ করে দেন আওয়াইস আহমেদ। সবচেয়ে কম বলে খেলা শেষ হওয়ার ঘটনা এটিই।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট