চট্টগ্রাম রবিবার, ২৬ মে, ২০২৪

সর্বশেষ:

মেসির পরের গন্তব্য কোথায়!

স্পোর্টস ডেস্ক

২০ ফেব্রুয়ারি, ২০২৩ | ১১:২৭ পূর্বাহ্ণ

লিওনেল মেসি। কাতার বিশ্বকাপের পর থেকেই শোনা যাচ্ছিল, পিএসজির সঙ্গে চুক্তি নবায়নে লিওনেল মেসির সবুজ সংকেত পাওয়া গেছে। সময় যত গড়াচ্ছে প্যারিসে লিওনেল মেসির ভবিষ্যত নিয়ে ততই অনিশ্চয়তা বাড়ছে। দুই পক্ষ মৌখিক সম্মতিতেও পৌঁছে গেছে বলে খবর। অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণা বা চুক্তি সইয়ের। কিন্তু এরই মধ্যে ইউরোপের গণমাধ্যমগুলোর সন্দেহ, শেষমেশ ফরাসি ক্লাবটির সঙ্গে মেসির চুক্তি নবায়ন হবে তো!

চলতি বছর জুনে মেসির সঙ্গে পিএসজির দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হতে যাচ্ছে। তার আগে চুক্তি নবায়নে বেশ কয়েকবার দু’পক্ষের আলোচনা হয়েছে। কিন্তু অগ্রগতি শূন্যই বলা চলে। ফরাসি সংবাদমাধ্যম লেকুইপে এক প্রতিবেদনে জানিয়েছে, সম্প্রতি মেসির বাবা হোর্হে মেসি প্যারিসে গিয়েছিলেন। সেখানে পিএসজির কর্মকর্তাদের সঙ্গে বৈঠকেও বসেছিলেন তিনি।

কিন্তু যতদূর জানা গেছে, প্রথম দফা আলোচনা ব্যর্থ হয়েছে। বেশ কিছু বিষয়ে ঐক্যমত্যে পৌঁছাতে পারেনি দুই পক্ষ। এরই মধ্যে খবর বেরিয়েছে পিএসজির সামগ্রিক ভবিষ্যৎ পরিকল্পনা নাকি পছন্দ নয় মেসির। সবকিছু মিলিয়েই তিনি হয়তো পিএসজি ছাড়তে চান।

আর তাই আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী পিএসজি ছাড়লে পরবর্তী গন্তব্য কোথায় হবে তা নিয়ে জোর চর্চা চলছে। কিছুদিন আগে তো গুঞ্জন উঠেছিল, রোনালদোর ক্লাব আল নাসরের প্রধান প্রতিদ্বন্দ্বী ক্লাব আল হিলাল নাকি মেসিকে বিশাল অঙ্কের প্রস্তাব দিয়েছে। এছাড়া প্রায় দুই যুগের সম্পর্ক ছিন্ন করে বার্সেলোনা ছাড়ার পর কাতালান ক্লাবটিতে ফিরে যাওয়া নিয়েও কম কথা হয়নি।

তবে সম্প্রতি ব্রিটিশ পত্রিকা ডেইলি মিরর জানিয়েছে, পিএসজি ছাড়লে মেসির সম্ভাব্য গন্তব্য হতে পারে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামি। ডেভিড বেকহামের মালিকানাধীন মিয়ামি নাকি মেসিকে তাঁর আর্থিক চাহিদার পুরোটাই মেটাতে পারবে বলে আশ্বাস দিয়েছে।

কয়েকদিন ধরে গুঞ্জন চলছিল আবারও পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরতে পারেন মেসি। তবে গুঞ্জনের আগুনে ঘি ঢেলেছেন স্বয়ং বার্সা কোচ ও মেসির সাবেক সতীর্থ জাভি হার্নান্দেজ। সম্প্রতি গণমাধ্যমকে কাতালান কোচ জানান, বার্সার দরজা মেসির জন্য সবসময় খোলা। এরপরই আবার খবর আসে, বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তার সঙ্গে যোগাযোগ হয়েছে মেসির বাবার। তবে সব গুঞ্জনকে একবারে উড়িয়ে দিলেন মেসির বাবা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মেসির বার্সায় ফেরার বিষয় নিয়ে কথা বলেছেন মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার মনে হয় না সে বার্সেলোনায় ফিরবে। এমন কোনো শর্তা কিংবা সম্ভাবনা নেই। অদূর ভবিষ্যতে তার বার্সায় খেলার সম্ভাবনা কম।’

বার্সায় ফিরে যাবার তেমন সম্ভাবনা না থাকায় গুঞ্জন বাড়ছে যুক্তরাষ্ট্রের ক্লাবে যাওয়া নিয়েছে। আর এমন সম্ভাবনা জাগিয়েছে মেসির এক সাক্ষাৎকার। মেসি আভাস দিয়েছিলেন, তিনি যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস করার পরিকল্পনা করছেন। দুয়ে দুয়ে চার মিলিয়ে এখন তাই মনে হচ্ছে, ইন্টার মিয়ামিই আগামীতে মেসির সম্ভাব্য গন্তব্য। তবে সবকিছুই এখনো গুঞ্জনের পর্যায়ে রয়েছে।

মনে করা হচ্ছে, পিএসজির চ্যাম্পিয়ন্স লিগ ভাগ্যর ওপর নির্ভর করছে অনেক কিছু।

 

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট