চট্টগ্রাম বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

উইকেট শিকারীদের প্রথম পাঁচে সাইফউদ্দিন

স্পোর্টস ডেস্ক

১৯ জুন, ২০১৯ | ১:৩৪ পূর্বাহ্ণ

বিশ্বকাপে এখন পর্যন্ত ব্যাট হাতে সর্বোচ্চ রান সংগ্রাহক বাংলাদেশের সাকিব আল হাসান। উইকেট শিকারীদের তালিকার প্রথম পাঁচে এবার প্রবেশ করেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। এ ডানহাতি পেসার এখন পর্যন্ত বিশ্বকাপে পঞ্চম সর্বোচ্চ উইকেট শিকারী। ৪ ম্যাচ খেলে ২৭.৫৫ বোলিং গড়ে ৯ উইকেট শিকার করেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৪ ম্যাচে তিনি বোলিং করেছেন ৩৪ ওভার। রান দিয়েছেন ২৪৮। মেইডেন নিয়েছেন দুইটি। তবে সর্বোপরি খানিকটা খরুচে বোলিং করেছেন তিনি। ওভারপ্রতি গড়ে রান দিয়েছেন ৭.২৯।
প্রথম পাঁচে মোহাম্মদ সাইফউদ্দিনের ইকোনমিই সবচেয়ে বেশি। এখন পর্যন্ত ১৩ টি উইকেট শিকার করে সর্বোচ্চ উইকেট শিকারী পাকিস্তানের বাঁহাতি পেসার মোহাম্মদ আমির। দলের অন্যান্য বোলাররা তেমন সফল না হতে পারলেও মোহাম্মদ আমির রয়েছেন দারুণ ছন্দে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩০ রান দিয়ে তুলে নেন পাঁচটি উইকেট। এ বিশ্বকাপে এখন পর্যন্ত এটি সেরা বোলিং ফিগার। ৩৬ ওভার বল করা মোহাম্মদ আমির গড়ে ৪.৭২ করে মোট ১৭০ রান দিয়েছেন। বোলিং গড় মাত্র ১৩.০৭। অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্কের নামের পাশে থাকা উইকেটের সংখ্যা মোহাম্মদ আমিরের সমান।
অবশ্য আমিরের চেয়ে এক ইনিংস বেশি বোলিং করেছেন তিনি। ইকোনমিটা মোহাম্মদ আমিরের চাইতে বেশি। ৫.৪১ গড়ে রান দিচ্ছেন মিচেল স্টার্ক। স্টার্ক একটি ম্যাচে পাঁচ আর একটি ম্যাচে চার উইকেট নিয়েছেন। স্টার্কের সতীর্থ প্যাট কামিন্স পাঁচ ম্যাচে শিকার করেছেন ১১ উইকেট। বেশ নিয়ন্ত্রিত বোলিং করছেন কামিন্স। তার ইকোনমি ৪.৪৮। এ দুই পেসারই অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণের মূল অস্ত্র। ইংল্যান্ডের পেসার জোফরা আর্চারের ঝুলিতে রয়েছে ৯ উইকেট। এটিই প্রথম বিশ্বকাপ বার্বাডোজে জন্ম নেওয়া এ বোলারের। নিয়মিত গতির ঝড় তুলে ব্যাটসম্যানদের ত্রাস হয়ে উঠছেন তিনি। ৪.৭৩ ইকোনমি আর ১৮.৩৩ গড় তার। এছাড়া বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান পেয়েছেন ৭ উইকেট। সাকিব আল হাসান আর মেহেদি হাসান মিরাজের উইকেট রয়েছে পাঁচটি করে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট