চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

মাহি সবার অনুপ্রেরণার নাম হয়ে উঠুক

মাকসুদা আক্তার প্রিয়তি

২৭ ডিসেম্বর, ২০২৩ | ৩:১৪ অপরাহ্ণ

মাহিয়া মাহিকে চলচিত্রে ক্যারিয়ার শুরু থেকেই আমার ভালো লাগতো। কেনো জানি উনাকে আমার সরলমনার মানুষ মনে হয়, কোন প্যাঁচ বা নেতিবাচক মনোভাব রাখে না এমনটাই ভাইব পাই। যদিও উনাকে আমি ব্যাক্তিগতভাবে জানি না, কখনো দেখাও হয়নি। সম্প্রতি রাজনীতির মাঠে উনার অবস্থানের দাগ কাটার জেদটা আমার ভালো লেগেছে। অনেক চড়াই-উতরাই পার করছেন বোঝা যাচ্ছে। যেহেতু তিনি চলচিত্রের এক জনপ্রিয় মুখ, সুতরাং উনার ভুলগুলো ধরার জন্য মানুষ বসে থাকে কয়েকগুণ বেশি এলার্ট হয়ে, তিনি সেই চ্যালেঞ্জকে ঘারে নিয়ে এগিয়ে যাওয়ার পথে আছেন কিংবা চেষ্টায় আছেন। উনার এই মনশক্তি অবশ্যই প্রশংসনীয় এবং আমি তা সাধুবাদ জানাই।
তবে উনার নির্বাচনী প্রচারনার যেই অংশগুলো আমরা সোশ্যাল মিডিয়াতে দেখতে পাই, সেই অংশগুলোতে কিছু উল্লেখযোগ্য বার্তা অনুপস্থিত। যেমন- উনাকে কেনো ভোটাররা ভোট দিবেন? ( not because মেয়ে মানুষ মেয়ে মানুষকে ভোট দিবেন)
*উনার Strength কি কি ? তিনি কেনো অন্যান্য পার্থী থেকে আলাদা? (মহিলা বলে যেনো দুর্বল না ভাবে শুধু সেটার আহ্বান করা কোন Strength এর মানসিক প্রতিচ্ছবি ভোটাররা তাদের কল্পনায় আনতে পারে না)
*উনার জনগনণর প্রতি কি কি accountability থাকবে? (কেনো জনগণ অন্য পার্থী ১৫ বছর দেখেছে, আর আপনাকে ৫ বছর দেখার জন্য বিশ্বাস করবে? )
*এলাকার জনগণের জন্য তিনি কি কি Accessibility and Opportunity নিয়ে আসবেন। (not like just আমি এলাকার উন্নয়ন করবো)
*উনার এলাকার প্রতি Mission/vision কি এবং কারণ ও উনার দৃষ্টিভঙ্গি ?
উপরোক্ত এগুলোর তিনটা করে মূল বুলেট বার্তা প্রচার হতে দেখিনি। শুধু মহিলা হিসেবে নয়, একজন জনপ্রতিনিধি যে জনগণের শক্ত কণ্ঠ আওয়াজ হতে পারবেন সেই কারণগুলো ও প্রচার হতে দেখিনি।
যদিও আমি জানি সোস্যাল মিডিয়াতে যা আসে বা আসছে তা আংশিক, এটা দিয়ে কাউকেই বিচার করা যায় না বা উচিত নয়। এমনও হতে পারে আমিই দেখিনি বা আমার কাছে পৌঁছায়নি।

যাইহোক, মাহিয়া মাহির জন্য অনেক অনেক শুভ কামনা। তিনি সবার এক অনুপ্রেরণার নাম হয়ে উঠুক এই কামনা করি। নিজের অবস্থান মানুষকে বিশ্বাস করানো সহজ কাজ নয়। ফলাফল যাই হোক না কেনো, তিনি এক দারুন অভিজ্ঞতার ভিতর দিয়ে যাচ্ছেন, আশা করি তিনি এই লার্নিং সফরটাকে উপভোগ করছেন।

লেখক: বাংলাদেশি বংশোদ্ভূত আইরিশ মডেল

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট