চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

সর্বশেষ:

পূর্বকোণ অনলাইন : নির্ভুল সংবাদের বিশ্বস্ত উঠোন

যিকরু হাবিবীল ওয়াহেদ

৪ মে, ২০২৩ | ৬:৩১ অপরাহ্ণ

দৈনিক পূর্বকোণ নাম শুনলেই চোখে বেশে উঠে ঝরঝরে আধুনিক একটি খবরের কাগজ। যেটির যাত্রা শুরু হয়েছিল বিগত ৩৮ বছর আগে। প্রতিষ্ঠা করেছিলেন চট্টলবন্ধু মরহুম ইউসুফ চৌধুরী। শুরু থেকেই যত্ন সহকারে সংবাদ ছাপানোর মাধ্যমে দৈনিক পূর্বকোণ হয়ে উঠেছে চট্টগ্রামের অন্যতম প্রধান সংবাদপত্র।

এছাড়া মুজিব শতবর্ষে দৈনিক পূর্বকোণ অর্জন করেছে সেরা আঞ্চলিক পত্রিকার সম্মান। যা পূর্বকোণকে করেছে আরো অনন্য। যুগের চাহিদা অনুযায়ী পূর্বকোণ থেকে পাঠকেরা ২৪ ঘন্টা সংবাদ আশা করে। কিন্তু পূর্বকোণের সেটার ঘাটতি ছিল। কৃতি সাংবাদিক সাইফুল আলমের হাত ধরে বিগত চার বছর আগে যাত্রা শুরু করে স্বতন্ত্র পূর্বকোণ অনলাইন। শুরু থেকেই অত্যন্ত সতর্কতার সাথে ২৪ ঘন্টা সংবাদ তুলে ধরবার মাধ্যমে খুব স্বল্প সময়ে অনলাইনে বিশ্বস্ত সংবাদ মাধ্যম হয়ে ওঠে পূর্বকোণ অনলাইন। পূর্বকোণ অনলাইনের আলোচিত একটি সংযোজন হলো এক মিনিটে চট্টগ্রাম। যা পাঠক এবং দর্শক মহলে বেশ সাড়া ফেলে।

তাছাড়া, পূর্বকোণ অনলাইনে বিভিন্ন ইভেন্ট ভিত্তিক সংবাদ প্রচার, চট্টগ্রামের একুশে বইমেলা, ঈদ শপিং, স্বাস্থ্য বিষয়ক, সংস্কৃতি সাহিত্য বিষয়ক ভিডিও সংবাদ প্রচার করায় পূর্বকোণ অনলাইনের দর্শক প্রিয়তা বেড়েছে বহুগুণ। পূর্বকোণ অনলাইনে বিভিন্ন ক্যাটাগরিতে প্রকাশিত হচ্ছে নানা প্রতিবেদন, ফিচার, বিশ্লেষণ এবং মতামত। জাতীয়, আন্তর্জাতিক, নারী ও শিশু, ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি, ব্যাংক-বীমা, শেয়ারবাজার, করপোরেট সংবাদ, কৃষি, রাজনীতি, বিনোদন, খেলাধুলা, স্বাস্থ্য, পরিবেশ, শিক্ষা, সাহিত্য-সংস্কৃতি, বিজ্ঞান-প্রযুক্তি, লাইফস্টাইল, ভ্রমণ, সাক্ষাৎকার, মিডিয়া, আইন ও অপরাধ, দূরদেশসহ বিষয়ভিত্তিক লেখাও প্রকাশিত হচ্ছে প্রতিনিয়ত। এছাড়া বিশেষ দিবসে পূর্বকোণ অনলাইন প্রকাশ করে যাচ্ছে বিশেষ বিশেষ রিপোর্ট।

এককথায় অনলাইন সংবাদের বিশ্বস্ত উঠোন হয়ে উঠছে পূর্বকোণ অনলাইন। যেখানে একজন পাঠক বিচরণ করতে পারছেন সহজেই। প্রতিষ্ঠার ৫ম বছরে পূর্বকোণ অনলাইন সব খবর নির্ভুলভাবে সবার আগে পৌঁছে দিক পাঠকদের। পূর্বকোণ অনলাইন দেশ এবং দশের কথা বলুক, প্রান্তিক জনগোষ্ঠীর কথা তুলে ধরুক, অসহায় নির্যাতিত মানুষের কথা বলুক, পরিবেশ রক্ষায় ভুমিকা রাখুক, পাশাপাশি দেশের সমস্যা সমাধান এবং সম্ভাবনার কথাও তুলে ধরুক পূর্বকোণ অনলাইন। পূর্বকোণ অনলাইন শতবছর পার করুক। শুভ জন্মদিন পূর্বকোণ অনলাইন।

লেখক : সংগঠক ও উদ্যোক্তা

পূর্বকোণ/রাজীব/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট