চট্টগ্রাম শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

নারী ও শিশু নির্যাতনকারীদের অধিকাংশই ক্ষমতাসীন দলের : রিজভী

নিজস্ব প্রতিবেদক

১১ মে, ২০১৯ | ৩:০৮ অপরাহ্ণ

দেশে নারী ও শিশু নির্যাতনকারীদের অধিকাংশই ক্ষমতাসীন দলের লোক বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ক্ষমতাসীন দলের লোক বলেই তারা পার পেয়ে যাচ্ছে। সরকারের আনুকূল্য পাওয়ার কারণেই সামাজিক এই অপরাধ সরকার ঠেকাতে পারছে না।

আজ শনিবার (১১ মে) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অঙ্গসংগঠন জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে তিনি একথা বলেন।

কিশোরগঞ্জের বাজিতপুরে চলন্ত বাসে নার্স শাহিনুর আক্তার তানিয়াকে গণধর্ষণ ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি ও ফাঁসির দাবিতে এ মানববন্ধন করা হয়।

রুহুল কবির রিজভী বলেন, ‘যখন থেকে তারা ক্ষমতায় এসেছে তখন থেকে তারা এটা করছে। আর নারী নির্যাতন নির্মূল করার দায়িত্ব সরকারের। কিন্তু নির্মূল করা তো দূরে থাক, আমরা অনেক সময় উস্কানি দিতেও দেখেছি।’

বিএনপির এই মুখপাত্র আরো বলেন, ‘গত আড়াই হাজার বছরের মধ্যে মতপ্রকাশের স্বাধীনতার জন্য পৃথিবীতে একজন জীবন দিয়েছিলেন। তিনি হলেন গ্রিক দার্শনিক সক্রেটিস। তিনি তার কথা ও সত্য উচ্চারণ থেকে দ্বিধান্বিত হননি। আর আড়াই হাজার বছর পর আরেকজন, তিনি হলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি মতপ্রকাশের স্বাধীনতার জন্য কারাগারে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দিন পার করছেন।’

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট