চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

১১ দিন ধরে লাইফ সাপোর্টে এটিএম শামসুজ্জামান

নিজস্ব প্রতিবেদক

১১ মে, ২০১৯ | ১:৩২ অপরাহ্ণ

লাইফ সাপোর্টে রয়েছেন কিংবদন্তী অভিনেতা এটিএম শামসুজ্জামান। রাজধানীর আজগর আলী হাসপাতালে গত ৩০ এপ্রিল থেকে লাইফ সাপোর্টে আছেন একুশে পদকজয়ী এ শিল্পী। ১০ দিনের বেশি সময় ধরে লাইফ সাপোর্টে থাকা এ অভিনেতাকে উন্নত চিকিৎসার জন্য এবার সিঙ্গাপুর পাঠানোর প্রক্রিয়া চলছে।
গত ২৬ এপ্রিল রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন এটিএম শামসুজ্জামান। শ্বাসকষ্ট শুরু হয় এবং মলমূত্র বন্ধ হয়ে যায়। ওই দিনই রাত এগারোটার দিকে তাকে ভর্তি করা হয় রাজধানীর গেণ্ডারিয়ার আজগর আলী হাসপাতালে। তার পরদিন অর্থাৎ ২৭ এপ্রিল দুপুরে প্রায় তিন ঘণ্টার অপারেশন শেষে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয় এটিএম শামসুজ্জামানকে। এর পর অবস্থার আরও অবনতি হলে ৩০ এপ্রিল থেকে লাইফ সাপোর্টে রাখা হয় তাঁকে।

নোয়াখালীর দৌলতপুরে গুণী এ অভিনেতা জন্মগ্রহণ করেন ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর । তিনি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একজন অভিনেতা। একই সাথে তিনি পরিচালক, কাহিনীকার, চিত্রনাট্যকার ও গল্পকার। অভিনয়ের জন্য পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক পেয়েছেন।

এটিএম শামসুজ্জামানের উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর দপ্তর থেকে সবুজ সংকেত পেলেও অপেক্ষা করতে হবে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্য সফর থেকে দেশে ফিরবেন আজ ১১ মে। এরপর উন্নত চিকিৎসার জন্য সিদ্ধান্ত আসবে বলে সাংবাদিকদের জানিয়েছেন তার স্ত্রী রুনি জামান। এটিএম শামসুজ্জামানের অবস্থার খোঁজখবর নিতে এসেছিলেন ডা. সামন্ত লাল সেন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। তারা কাগজপত্র নিয়ে গেছেন।

বরেণ্য এই অভিনেতার চিকিৎসার বিষয়ে বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের জানান, ৩০ এপ্রিল থেকে লাইফ সাপোর্টে আছেন দেশের এই বরেণ্য অভিনেতা। মাঝখানে একবার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হলেও কয়েক ঘণ্টার মধ্যে অবস্থা বেগতিক দেখে আবারও লাইফ সাপোর্ট দেওয়া হয় তাকে। চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন এটিএম শামসুজ্জামানের পরিবারের কাছ থেকে তিনি জানতে পেরেছেন বিদেশে নেয়ার বিষয়ে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে সবুজ সংকেত পাওয়া গেছে। এখনো কিছুই চূড়ান্ত নয়। কাগজপত্র রেডি করা হচ্ছে।’

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট