চট্টগ্রাম শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

আগামীকাল থেকে চালু

১ টাকা ৩০ পয়সায় রাজশাহী থেকে ট্রেনে ঢাকায় আসবে কৃষিপণ্য

অনলাইন ডেস্ক

২৫ অক্টোবর, ২০২৪ | ৭:০৬ অপরাহ্ণ

ম্যাংগো স্পেশাল ট্রেনের পর এবার রাজশাহী থেকে চালু হচ্ছে কৃষিপণ্য স্পেশাল ট্রেন। শনিবার (২৬ অক্টোবর) থেকে এই ট্রেনের মাধ্যমে রাজশাহী অঞ্চলের কৃষিপণ্য স্বল্পমূল্যে ঢাকায় পরিবহন করা যাবে।

 

স্পেশাল ট্রেনটিতে সাধারণ লাগেজ ভ্যানের পাশাপাশি রেফ্রিজারেটেড লাগেজ ভ্যানেরও ব্যবস্থা রয়েছে। যার মাধ্যমে মাছ, মাংসসহ পচনশীল পণ্য পরিবহন করা যাবে।

 

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১১টার দিকে রাজশাহী রেলস্টেশনে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ে স্টেকহোল্ডারদের সমন্বয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ কথা জানানো হয়।

 

এতে সভাপতিত্ব করেন পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক ব্যবস্থাপক সুজিত কুমার বিশ্বাস। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পশ্চিম রেলের মহাব্যবস্থাপক মামুনুল ইসলাম।

 

রেল কর্তৃপক্ষ জানায়, ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ জেলার রহনপুর রেলস্টেশন থেকে সকাল ৯টা ১৫ মিনিটে ছেড়ে ঢাকার তেজগাঁও রেলস্টেশনে পৌঁছাবে বিকেল ৫টা ২০ মিনিটে। এতে প্রতি কেজি কৃষিপণ্য খরচ পড়বে ১ টাকা ৩০ পয়সা।

 

রহনপুর রেলস্টেশন থেকে কৃষিপণ্য স্পেশাল ট্রেন ছেড়ে ১৩টি স্টেশনে যাত্রাবিরতি করে তেজগাঁও স্টেশনে পৌঁছাবে। নাচোল, আমনুরা জং, কাঁকনহাট, রাজশাহী, সরদহ রোড, আড়ানি, আব্দুলপুর, আজিমনগর, ঈশ্বরদী বাইপাস, চাটমোহর, বড়ালব্রিজ ও জয়দেবপুরে থামবে ট্রেন।

 

 

পূর্বকোণ/এমটি/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট