চট্টগ্রাম বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টা ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করবো: নজরুল ইসলাম

অনলাইন ডেস্ক

২৩ অক্টোবর, ২০২৪ | ১:৫৬ অপরাহ্ণ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, কেউ যেন কোনভাবে দেশে নতুন করে সাংবিধানিক বা রাজনৈতিক সংকট সৃষ্টি করতে না পারে, সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। এ ধরনের সংকট তৈরির চেষ্টা করা হলে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করা হবে।

 

বুধবার (২৩ অক্টোবর) প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাত করে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। নজরুল ইসলাম খানের সঙ্গে ছিলেন স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহউদ্দিন আহমেদ।

 

প্রধান উপদেষ্টার বাসভবন যমুনার সামনে নজরুল ইসলাম খান বলেন, দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে জনগণ যে কষ্ট পাচ্ছে, সেটা লাঘবে সরকারকে আরও তৎপর ও কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানিয়েছি।

 

তিনি বলেন, আমরা দেখছি যে, পতিত ফ্যাসিবাদী ও তাদের দোসররা নানা কৌশলে দেশে রাজনৈতিক ও সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টা করছে। দীর্ঘদিন লড়াই করে বহু সহযোদ্ধার রক্তের বিনিময়ে আমরা যে পরিবর্তন অর্জন করেছি, এর সুরক্ষা এবং গণতন্ত্র পুনপ্রতিষ্ঠার জন্য আমাদের জাতীয় ঐক্য সুদৃঢ় করা দরকার। কেউ যেন কোনভাবে দেশে নতুন করে সাংবিধানিক বা রাজনৈতিক সংকট সৃষ্টি করতে না পারে, সে ব্যাপারে সতর্ক থাকতে হবে।

 

তিনি আরও বলেন, সংস্কার দ্রুত ও ঐকমত্যের ভিত্তিতে করা, জনগণের চলমান সংকটের দ্রুত সমাধান করা এবং এই আন্দোলনের আকাঙ্ক্ষা গণতন্ত্র পুনপ্রতিষ্ঠা করা। আমরা এটাও আলোচনা করেছি, পতিত স্বৈরাচারের দোসররা যদি কোন সংকট সৃষ্টির চেষ্টা করে তাহলে আমরা গণতন্ত্রকামী আন্দোলনরত রাজনৈতিক দল ও সংগঠন মিলে ঐক্যবদ্ধভাবে সেটা মোকাবেলা করবো।

 

রাষ্ট্রপতির বিষয়ে কোন আলোচনা হয়েছে কিনা, এ বিষয়ে প্রশ্ন করা হলেও তিনি তা এড়িয়ে যান।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট