চট্টগ্রাম সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

রাষ্ট্রপতির বক্তব্যের প্রতিক্রিয়ায় যা বললেন আসিফ নজরুল ও হাসনাত আবদুল্লাহ

অনলাইন ডেস্ক

২১ অক্টোবর, ২০২৪ | ৩:৫৬ অপরাহ্ণ

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ইস্যুতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের দেয়া বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ।

 

শেখ হাসিনার পদত্যাগ ইস্যুতে রাষ্ট্রপতি মিথ্যাচার করেছেন বলে মন্তব্য করেছেন ড. আসিফ নজরুল। সোমবার (২১ অক্টোবর) সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে উপদেষ্টার অফিস কক্ষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

 

উপদেষ্টা বলেন, তার এই পদে থাকার যোগ্যতা আছে কিনা এ নিয়ে প্রশ্ন রয়েছে। উনি যদি তার বক্তব্যে অটল থাকেন তাহলে বিষয়টি উপদেষ্টা পরিষদে যাবে এবং পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

 

এদিকে, ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনাকে উৎখাত করা হয়েছে, এখানে তার পদত্যাগপত্রের কোন ভূমিকা নেই বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ। সোমবার দুপুরে নিজের অফিসিয়াল ফেসবুক আইডিতে দেওয়া এক পোস্টে তিনি এ কথা বলেন।

 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম এ সমন্বয়ক বলেন, হাসিনাকে উৎখাত করা হয়েছে; একটি অবৈধ সরকারকে জনগণ অভ্যুত্থানের মাধ্যমে উৎখাত করেছে। এখানে পদত্যাগপত্রের কোন ভূমিকা নেই।

 

উল্লেখ্য, শেখ হাসিনার পদত্যাগের দালিলিক প্রমাণ রাষ্ট্রপতির কাছে না থাকার বক্তব্যে  সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট