চট্টগ্রাম শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

আওয়ামীলীগ নিষিদ্ধসহ ২৩ দফা দাবি এলডিপির

পূর্বকোণ ডেস্ক

১৯ অক্টোবর, ২০২৪ | ৬:৫৫ অপরাহ্ণ

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংলাপে আওয়ামী লীগ দল নিষিদ্ধসহ ২৩ দফা দাবি জানিয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

 

শনিবার (১৯ অক্টোবর) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপ শেষে সাংবাদিকদের কাছে এ কথা জানান এলডিপির প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমদ।

 

আওয়ামী লীগ নিষিদ্ধের দাবির কথা উল্লেখ করে অলি আহমদ বলেন, যারা আমাদের ছেলেমেয়েদের হত্যা করেছে তারা কি আমাদের দুলাভাই। তাদের কি আমরা নরম বিছানায় শোয়ায়ে রাখব।
আওয়ামী লীগ সরকারের আমলে জামায়াতের নেতাদের ফাঁসি প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওদের তো ফাঁসি দিয়েছেন, এখন আওয়ামী লীগকে ফাঁসি দিতে হবে। জামায়াতকে ফাঁসি দেওয়া হয়েছে, এখন আওয়ামী লীগকে ফাঁসি দেন।

 

এলডিপির প্রেসিডেন্ট বলেন, আপনারা আমরা সবাই, পুরা জাতি একটা যুদ্ধের মধ্যে গেলাম জুলাই-আগস্ট মাসে। ই যুদ্ধটা হলো আওয়ামী লীগের বিরুদ্ধে। তারা পুলিশকে অন্যায়ভাবে ব্যবহার করেছে, প্রশাসনকে অন্যায়ভাবে ব্যবহার করেছে, জনগণের সঙ্গে মুখোমুখি করে দিয়েছে। দেশকে ধ্বংসের দিকে ঢেলে দিয়েছে। দেশ দুর্নীতিগ্রস্ত হয়েছিল, আমাদের অনেক ছেলেমেয়েরা হতাহত হয়েছে। প্রায় দেড় হাজারের বেশি আমাদের ছেলেমেয়ে মৃত্যুবরণ করেছে। অনেকে বলে আরও বেশি হবে, যেগুলো পুড়িয়ে দেওয়া হয়েছিল।

 

অধ্যাপক ইউনূসকে কঠোর হওয়ার পরামর্শ দিয়েছেন জানিয়ে অলি আহমদ বলেন, আমরা বলেছি সাহসিকতার সঙ্গে এগিয়ে যান। আমরা আপনাদের সর্বতোভাবে সাহায্য করব। কারণ এটা একটা ওয়ার টাইম সরকারের মতো। এটা পিস টাইম সরকার না। ওয়ার টাইম সরকারকে যা করতে হয়, কঠোর হস্তে দমন করতে হবে। এখানে সহজ-সরলভাবে কিছু করার অবকাশ নেই। যারা অন্যায় করবে তাদের বিরুদ্ধে কঠোর হতে হবে।

 

তিনি বলেন, হাসিনার যারা কট্টর সমর্থক ছিল তাদের চাকরিচ্যুত করতে হবে। তাদের বিরুদ্ধে তদন্ত করতে হবে। প্রয়োজনে জেলে নিক্ষেপ করতে হবে।

 

২৩ দফা প্রস্তাব দিয়েছেন জানিয়ে অলি আহমদ বলেন, আজকেও আমরা ২৩টি প্রস্তাব দিয়েছি। এই ২৩টি প্রস্তাব দেশের জনগণের জন্য যা প্রয়োজন, সুষ্ঠু অবাধ নির্বাচন, সুন্দর প্রশাসন, ন্যায়বিচার নিশ্চিত করার জন্য, গরিব, মেহনতি মানুষ যারা দ্রব্যমূল্যের কারণে কষ্ট পাচ্ছে তাদের সুবিধার জন্য এই পয়েন্টগুলো আমরা দিয়েছি।

 

পূর্বকোণ/এমটি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট