চট্টগ্রাম বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

বঙ্গোপসাগরে ৩১ জেলেসহ ভারতীয় ২ ট্রলার আটক

অনলাইন ডেস্ক

১৬ অক্টোবর, ২০২৪ | ৪:০৭ অপরাহ্ণ

বঙ্গোপসাগরের গভীরে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে মাছ শিকারের অভিযোগে ভারতীয় পতাকাবাহী দুটি ফিশিং ট্রলারসহ ৩১ জেলেকে আটক করেছে নৌ-বাহিনী।

 

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে নৌবাহিনীর যুদ্ধজাহাজ বিএনএস শহীদ আকতার উদ্দিন নিয়মিত অভিযান পরিচালনাকালে কুয়াকাটাসংলগ্ন বঙ্গোপসাগর থেকে ট্রলার দুটি আটক করে। আটককৃতদের বাড়ি ভারতের চব্বিশ পরগনা জেলার বিভিন্ন গ্রামে।

 

বুধবার (১৬ অক্টোবর) সকালে পায়রা বন্দরের জেটি এলাকায় এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেন বিএনএস শহীদ আকতার উদ্দিনের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কমান্ডার মসিউল ইসলাম।

 

তিনি বলেন, সোমবার বঙ্গোপসাগরের গভীরে ‘অপারেশন নির্মূল’ এর নিয়মিত প্যাট্রোলিং চলার সময় নৌবাহিনীর যুদ্ধজাহাজ বিএনএস শহীদ আখতার উদ্দিনের রাডারে সন্দেহজনক ট্রলারের উপস্থিতি ধরা পড়ে। তথ্য বিশ্লেষণ করে ট্রলার দুটিকে বিদেশি পতাকাবাহী হিসেবে শনাক্ত করা হয়।

 

এ সময় ফিশিং ট্রলার দুটি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে নৌ-বাহিনী জাহাজ শহীদ আখতার উদ্দিন ধাওয়া করে সেগুলো বাংলাদেশের জলসীমার ভেতরেই আটক করতে সক্ষম হয়।

 

লেফটেন্যান্ট মো. মোসিউল আরও বলেন, আটক করা ট্রলার দুটি ভারতীয় পতাকাবাহী ফিশিং ট্রলার। ট্রলারগুলোয় মোট ৩১ জন সদস্য ছিল। তারা সবাই ভারতীয় নাগরিক।

 

আটক করা ফিশিং ট্রলার দুটি পরবর্তীতে পটুয়াখালীতে নিয়ে আসা হয় এবং যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ট্রলার ও জেলেদের কলাপাড়া থানায় হস্তান্তর করা হয়।

 

তবে সংবাদ সম্মেলনে আটক জেলেদের নাম-ঠিকানা উল্লেখ করা হয়নি।

 

উল্লেখ্য, মা ইলিশ রক্ষায় ১৩ সেপ্টেম্বর থেকে ৩ নভেম্বর পর্যন্ত সাগর ও নদীতে মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট