চট্টগ্রাম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

মোহাম্মদপুরে ডাকাতি: গ্রেপ্তারদের মধ্যে ৫ জনই বিভিন্ন বাহিনীর চাকরিচ্যুত

অনলাইন ডেস্ক

১৩ অক্টোবর, ২০২৪ | ২:৩৮ অপরাহ্ণ

রাজধানীর মোহাম্মদপুরে সেনাবাহিনী ও র‌্যাবের পোশাক পরে একটি বাসায় ডাকাতির ঘটনায় এখন পর্যন্ত মোট ১১ জন গ্রেপ্তার হয়েছে। এর মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়নের (র‍্যাবে) হাতে গ্রেপ্তার হয়েছেন আটজন ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি) গ্রেপ্তার করেছে তিনজনকে।

 

র‍্যাব জানিয়েছে, গ্রেপ্তার ১১ জনের মধ্যে পাঁচজন বিভিন্ন বাহিনী থেকে চাকরিচ্যুত। জব্দ করা হয়েছে ডাকাতির ঘটনায় ব্যবহার করা মাইক্রোবাসও।

 

জানা যায়, শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মোহাম্মদপুর তিন রাস্তা মোড়ের কাছে ব্যবসায়ী আবু বকরের বাড়িতে সেনাবাহিনী ও র‌্যাবের পোশাক পরে সংঘবদ্ধ ডাকাত দল ঢুকে ৭৫ লাখ টাকা ও ৭০ ভরি স্বর্ণালংকার লুট করে। পরে শনিবার রাতে ব্যবসায়ী আবু বকর এই ঘটনায় মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন। এরপরই অভিযান শুরু হয়।

 

ডিএমপির মিডিয়া বিভাগের ডিসি মুহাম্মদ তালেবুর রহমান মামলার তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, অভিযুক্তদের আইনের আওতায় আনতে অভিযান চলছে।

 

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুনীম ফেরদৌস বলেন, আমরা এখন পর্যন্ত মোট আটজনকে গ্রেপ্তার করেছি। এর মধ্যে তিনজন বেসরকারি ব্যক্তিবর্গ এবং পাঁচজন বিভিন্ন বাহিনী থেকে চাকরিচ্যুত।

 

ব্যবহার করা মাইক্রোবাস জব্দ করা হয়েছে জানিয়ে মুনীম ফেরদৌস বলেন, খোয়া যাওয়া প্রায় ৭ লাখ টাকা ও কিছু স্বর্ণ উদ্ধার করা হয়েছে। আমাদের অভিযান চলছে। ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আইনের আওতায় আনা হবে।

 

র‍্যাবের কেউ জড়িত কিনা এমন প্রশ্নে র‍্যাবের এই কর্মকর্তা বলেন, আমরা যাচাই-বাছাই করছি। আমাদের কেউ জড়িত থাকলেও ব্যবস্থা নেওয়া হবে।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট