চট্টগ্রাম শনিবার, ১২ অক্টোবর, ২০২৪

‘দেড় বছর’ পর হবে জাতীয় সংসদ নির্বাচন: ধর্ম উপদেষ্টা

অনলাইন ডেস্ক

১২ অক্টোবর, ২০২৪ | ১১:৪৬ পূর্বাহ্ণ

আগামী দেড় বছর পর জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন। শুক্রবার (১১ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জ শহরের দেওভোগ জামিয়া আরাবিয়া দারুল উলুম মাদ্রাসায় ইসলামি মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

 

ধর্ম উপদেষ্টা বলেন, আমরা নির্বাচন দেবো। জনগণ ভোট দিতে পারবে। যারা নির্বাচিত হতে পারবে তাদের হাতে ক্ষমতা দিয়ে আমরা বিদায় নেবো। আমাদের হাতে সময় কম। দেড় বছর বা সামান্য দুয়েক মাস বেশি সময় আছে। ১৬ বছরের জঞ্জাল দেড় বছরে দূর করবো কী করে? আমরা যদি বেশিদিন সময় পেতাম আরও অনেক কাজ করতে পারতাম। তারপরও চেষ্টা করে যাচ্ছি।

 

সব রাজনৈতিক দলকে সমান সুযোগ দেওয়ার কথা উল্লেখ করে উপদেষ্টা বলেন, সব রাজনৈতিক দলকে সমান সুযোগ দিয়ে ভোটার লিস্ট হালনাগাদ করে আমরা নির্বাচন দেবো। ১৬ বছর পরে এদেশের মানুষ প্রথম নিজের খুশিতে ভোট দিতে পারবে। আমরা একটা সুষ্ঠু নির্বাচন দেওয়ার জন্য কাজ করে যাচ্ছি। আমরা ক্ষমতা ধরে রাখবো না।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনাকারীদের উদ্দেশে তিনি বলেন, আমার ভুল-ত্রুটি হতে পারে, আমি মানুষ। আপনারা আমাকে পরামর্শ দেবেন। আমার কোনও ভুল হলে ধরিয়ে দেবেন। তবে ফেসবুকে লিখেন কেন? ফেসবুক কোনও সমাধান করে না। আপনার ফেসবুকের কথা আমি ধরবো না। ফেসবুকারদের কথায় আমি রাষ্ট্র পরিচালনা করবো না। আমরা রাষ্ট্র পরিচালনার জন্য ফেসবুকের মুখাপেক্ষী নই।

 

ধর্ম উপদেষ্টা আরও বলেন, আমাদের ভুলগুলো আপনারা ধরিয়ে দেবেন। তবে ফেসবুকের মাধ্যমে না, মেসেঞ্জারের মাধ্যমে দেবেন। আমরা আপনাদের পরামর্শকে সম্মান দেবো। একমাত্র যাদের সৎ সাহস নেই, যারা কুয়োর ব্যাঙ, তারা ফেসবুকে লিখে।

 

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের (বিকেএমইএ) সভাপতি মোহাম্মদ হাতেম, হেফাজতে ইসলাম নারায়ণগঞ্জ জেলার সাবেক সহ-সভাপতি মাওলানা আবু তাহের জিহাদী প্রমুখ।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট