চট্টগ্রাম শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

দেশে সোনার দাম আবার বেড়ে রেকর্ড উচ্চতায়

অনলাইন ডেস্ক

২১ সেপ্টেম্বর, ২০২৪ | ১০:১৯ অপরাহ্ণ

দেশের বাজারে সোনার দাম আবারও বাড়ানো হয়েছে। ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ৩ হাজার ১৪৯ টাকা বাড়িয়ে ১ লাখ ৩৩ হাজার ৫১ টাকা নির্ধারণ করা হয়েছে। ফলে রেকর্ড উচ্চতায় উঠেছে দেশে সোনার দাম।

 

শনিবার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম বেড়ে যাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায করে বাজুস সোনার নতুন দাম নির্ধারণ করেছে। ববিবার থেকে নতুন এই দাম কার্যকর হবে বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

 

বাজুস সর্বশেষ ১৫ সেপ্টেম্বর দেশের বাজারে সোনার দাম বাড়িয়েছিল । তখন ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম বেড়ে দাঁড়ায় ১ লাখ ২৯ হাজার ৯০২ টাকা।

 

বাজুসের নতুন দর অনুযায়ী, ২১ ক্যারেট মানের সোনার দাম ভরিতে বেড়েছে ২ হাজার ৯৯৮ টাকা। তাতে আগামীকাল থেকে ২১ ক্যারেট মানের প্রতি ভরি সোনা বিক্রি হবে ১ লাখ ২৬ হাজার ৯৯৮ টাকায়। আজ শনিবার পর্যন্ত এই দাম ছিল ১ লাখ ২৪ হাজার টাকা।

 

এদিকে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম ২ হাজার ৫৭৮ টাকা বেড়ে আগামীকাল থেকে হবে ১ লাখ ৮ হাজার ৮৬০ টাকায়। আজ শনিবার পর্যন্ত যা ছিল ১ লাখ ৬ হাজার ২৮২ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির সোনার ভরির দাম বাড়ছে ২ হাজার ২০৫ টাকা। ফলে এই মানের সোনার ভরি দাঁড়াবে ৮৯ হাজার ২১৮ টাকা। আজ (শনিবার) পর্যন্ত যার দাম ছিল প্রতি ভরি ৮৭ হাজার ১৩ টাকা।

 

 

পূর্বকোণ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট