চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগে অবরোধ

অনলাইন ডেস্ক

৭ সেপ্টেম্বর, ২০২৪ | ৭:৪৩ অপরাহ্ণ

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগে রাস্তা অবরোধ করেছেন আন্দোলনকারীরা। এতে শাহবাগ মোড়ে তীব্র যানজটের ফলে ওই এলাকায় যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।

 

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে শাহবাগ মোড়ে অবস্থান নেন আন্দোলনকারীরা।

 

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) এ কে এম শাহাবুদ্দিন বিকেলে জানান, চাকরির বয়সসীমা ৩৫ করার দাবি জানিয়ে একদল চাকরি প্রত্যাশী দুপুর ১টার সময় শাহবাগ মোড় অবরোধ করেছেন। পুলিশের পক্ষ থেকে বারবার তাদের অনুরোধ করা হয়েছে। তারা যেন শাহবাগ মোড় অবরোধ না করেন। কিন্তু তারা বিকেল সাড়ে ৪টা পর্যন্ত শাহবাগ মোড় অবরোধ করে রেখেছেন। এতে শাহবাগ এলাকায় তীব্র যানজট তৈরি হয়েছে।

 

সূত্র জানায়, বাংলাদেশের সব পর্যায়ে সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা আজ থেকে ৩৩ বছর আগে ১৯৯১ সালে ২৭ বছর থেকে ৩০ বছরে উন্নীত করা হয়। যখন বাংলাদেশের মানুষের গড় আয়ু ছিল ৫৭ বছর। বর্তমানে বাংলাদেশের মানুষের গড় আয়ু বৃদ্ধি পেয়ে ৭৩ বছরে এসে দাঁড়িয়েছে। এ কারণে চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি করা যৌক্তিক। গড় আয়ু বৃদ্ধি পাওয়ার কারণে ২০১১ সালে অবসরের বয়সসীমা বৃদ্ধি করে ৫৭ থেকে ৫৯ বছর করা হয়। কিন্তু, চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধি না করে সেটি ৩০ বছরেই সীমাবদ্ধ রাখা হয়, যার কারণে দেশে উচ্চ শিক্ষিত বেকারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

 

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট