চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

ডেসটিনির রফিকুল আমীনের আবেদন খারিজ

অনলাইন ডেস্ক

৫ সেপ্টেম্বর, ২০২৪ | ২:০৭ অপরাহ্ণ

ডেসটিনি ট্রি প্ল্যান্টেশন লিমিটেডের নামে বিনিয়োগকারীদের কাছ থেকে টাকা নিয়ে আত্মসাৎ ও পাচারের অভিযোগে করা মামলায় গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীনের খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

 

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বাধীন ছয় সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন।

 

জাতির বৃহত্তর স্বার্থে তার (রফিকুল আমীন) আরও কিছুদিন ভেতরে (কারাগারে) থাকা উচিত বলে শুনানিতে মন্তব্য করেন আদালত।

 

এর আগে ওই মামলায় জামিন চেয়ে রফিকুল আমীন হাইকোর্টে আবেদন করেন। এটি গত বছরের ২ মার্চ খারিজ হয়। এই আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করে জামিন চেয়ে একই বছর আবেদন করেন রফিকুল আমীন। আজ শুনানি নিয়ে লিভ টু আপিল খারিজ করে দেন আদালত।

 

একই মামলায় হাইকোর্টের আদেশের বিরুদ্ধে ডেসটিনির চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের জামিন আবেদন পুনরুজ্জীবিত (রিস্টোরেশন) চেয়ে করা আবেদন শুনানির জন্য আগামী ১৭ নভেম্বর দিন রেখেছেন আপিল বিভাগ।

 

এর আগে ওই মামলায় মোহাম্মদ হোসেনের করা আপিল গত বছরের ১২ জানুয়ারি খারিজ করে দেন হাইকোর্ট। এই আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল করে আপিল বিভাগে জামিন চান তিনি। কোনো আইনজীবী উপস্থিত না থাকায় গত ১২ জুন এই আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। আবেদনটি পুনরুজ্জীবিত চেয়ে আবেদন করেন মোহাম্মদ হোসেন, যা আজ রফিকুল আমীনের করা লিভ টু আপিলের সঙ্গে একসঙ্গে কার্যতালিকায় ওঠে।

 

আদালতে মোহাম্মদ হোসেনের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. রুহুল কুদ্দুস। রফিকুল আমীনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহীন আহমেদ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট