চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

সাবেক আইজিপি শহীদুল ৭, মামুন ৮ দিনের রিমান্ডে

অনলাইন ডেস্ক

৪ সেপ্টেম্বর, ২০২৪ | ১১:৫১ পূর্বাহ্ণ

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে পৃথক দুই হত্যা মামলায় গ্রেপ্তার পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) শহীদুল হকের সাতদিন এবং চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের আটদিনের রিমান্ডের আদেশ দিয়েছে আদালত।

 

রাজধানীর নিউমার্কেট থানা এলাকায় ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় শহীদুল হকের ও মোহাম্মদপুরে মুদি দোকানদার আবু সায়েদ হত্যা মামলায় মামুনের এ রিমান্ড দেয়া হয়। বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আকতারুজ্জামানের আদালত এ রিমান্ডের আদেশ দেন।

 

এদিন সকাল সাড়ে ৬টার দিকে তাদের ঢাকার সিএমএম আদালতে হাজির করে পুলিশ। শহিদুল হকের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন নিউমার্কেট থানার সাব-ইন্সপেক্টর মোরাদ খান। মামুনের ১০ দিনের রিমান্ড আবেদন করেন ডিবি পুলিশের পরিদর্শক মোক্তারুজ্জামান। আসামিদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে এই রিমান্ডের আদেশ দেন।

 

এর আগে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে রাজধানীর উত্তরা থেকে তাদের গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান (অতিরিক্ত কমিশনার) রেজাউল করিম মল্লিক। সাবেক এ দুই আইজিপির বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

 

উল্লেখ্য, গত ১৯ জুলাই বিকেল ৪টার দিকে কোটা আন্দোলন চলাকালে শিক্ষার্থী ও সাধারণ মানুষের ওপর পুলিশ নির্বিচারে গুলি চালালে মোহাম্মদপুর থানার বসিলা ৪০ ফিট চৌরাস্তায় মুদি দোকানদার আবু সায়েদ নিহত হন। এ ঘটনায় ১৩ আগস্ট এস এম আমীর হামজা নামে এক ব্যক্তি আদালতে মামলা করেন। মামলায় শেখ হাসিনা এবং সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ৭ জনকে আসামি করা হয়।

 

অন্যদিকে, নিউমার্কেট থানাধীন নীলক্ষেত এলাকায় পুলিশের গুলিতে ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ মারা যান। এ ঘটনায় তার শ্যালক আব্দুর রহমান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৩০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট