চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

শুক্রবার থেকে বৃষ্টিপাত কমবে বন্যাকবলিত এলাকায় : আবহাওয়া অধিদপ্তর

অনলাইন ডেস্ক

২২ আগস্ট, ২০২৪ | ২:০৪ অপরাহ্ণ

টানা বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা ঢলে তলিয়ে গেছে চট্টগ্রাম, ফেনী, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলা। সেই সঙ্গে বিপৎসীমার ওপরে রয়েছে সাতটি নদীর পানি।

 

এই অবস্থায় দেশের দক্ষিণ পূর্বাঞ্চলের জেলাগুলোয় প্রবল বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। তবে শুক্রবার (২৩ আগস্ট) থেকে এসব জেলায় বৃষ্টি কিছুটা কমে আসবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।এ ছাড়া আগামী সোমবার (২৬ আগস্ট) পর্যন্ত মৌসুমি বায়ুর প্রভাবে দেশে বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া সংস্থাটি।

 

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে এক ব্রিফিংয়ে আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, ফেনী, কুমিল্লা, লক্ষ্মীপুর, চট্টগ্রাম, বান্দরবান ও রাঙামাটি এলাকায় বৃষ্টি আরও কিছুদিন থাকবে। এসব এলাকায় আজ সকাল থেকে ৩ ঘণ্টার মধ্যে ৫০ থেকে ৮০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে কুমিল্লায়, ১৮৮ মিলিমিটার।

 

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বর্তমানে ভারতের আসাম, ত্রিপুরা ও মেঘালয়ে ভারী বৃষ্টি হচ্ছে। এসব এলাকা উঁচু হওয়ায় বাংলাদেশে ঢলের পানি বৃদ্ধি পাচ্ছে। এই অবস্থায় চট্টগ্রামের পাহাড়ি এলাকায় ভূমিধসের সম্ভাবনা রয়েছে। এ ছাড়া আগামী ৪৮ ঘণ্টার মধ্যে খুলনা, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট