চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদের ‘প্রিয়প্রাঙ্গণে’ অভিযান, দেড় কোটি টাকা জব্দ

অনলাইন ডেস্ক

২১ আগস্ট, ২০২৪ | ৮:২৮ অপরাহ্ণ

রাজধানীর বনানীতে সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদের (বিপু) মালিকানাধীন ‘প্রিয়প্রাঙ্গণ’ ভবনে গতকাল মঙ্গলবার রাতভর অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ সময় ওই ভবনে নসরুল হামিদের ব্যবসা প্রতিষ্ঠানের কার্যালয় থেকে ১ কোটি ৫১ হাজার ৩০০ টাকা উদ্ধার করা হয়েছে। এই অর্থের মধ্যে ৫১০ লিরাসহ (তুরস্কের মুদ্রা) কিছু বিদেশি মুদ্রা রয়েছে।

 

পুলিশের গুলশান বিভাগ সূত্র জানায়, ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মঙ্গলবার মধ্যরাতে প্রিয়প্রাঙ্গণে অভিযান শুরু করা হয়। অভিযান শেষ হয় আজ বুধবার ভোরের দিকে। এ সময় ভবনটি ঘিরে রাখেন সেনাবাহিনী, বনানী থানা পুলিশ ও র‌্যাব সদস্যরা। অভিযানের সময় নসরুল হামিদ অফিসে ছিলেন না।

 

অভিযানে প্রিয়প্রাঙ্গণ ভবনের দ্বিতীয় তলায় হামিদ গ্রুপের কার্যালয়ের ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টসের কক্ষে বড় ভল্টের পাশের টেবিলের ড্রয়ার থেকে ৩ লাখ ৮ হাজার ৭০০ টাকা জব্দ করা হয়। এর বাঁয়ে থাকা আরেকটি কক্ষের দুটি ড্রয়ার থেকে ৩ লাখ ৯৪ হাজার ৩০০ টাকা জব্দ করা হয়। এরপর ষষ্ঠতলায় হামিদ গ্রুপের কার্যালয় থেকে ২০ লাখ ৯৩ হাজার টাকা জব্দ করা হয়।

 

এ ছাড়া ওই অফিস থেকে ৫০ পাউন্ডের চারটি নোট যার একটি ছেঁড়া, তুরস্কের মুদ্রা ২০০ লিরার একটি নোট, ১০০ লিরার দুটি, ৫০ লিরার একটি, ২০ লিরার একটি ও ১০ লিরার চারটি নোট পাওয়া গেছে। সর্বমোট ৫১০ লিরা জব্দ করা হয়। ভবনটি থেকে দেশি–বিদেশি মোট ১ কোটি ৫১ হাজার ৩০০ টাকা উদ্ধার করা হয়।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট