চট্টগ্রাম রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

ট্রেন বন্ধ: টিকেটের টাকা ফেরত দিচ্ছে রেলওয়ে

অনলাইন ডেস্ক

২৬ জুলাই, ২০২৪ | ৭:৪৯ অপরাহ্ণ

সংঘাতে ট্রেন চলাচল বন্ধ থাকায় টিকেটের টাকা ফেরত দিতে শুরু করে বাংলাদেশ রেলওয়ে। গত ১৯ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত যারা টিকেট কেটেছিলেন, তাদের টাকা রিফান্ড করা হচ্ছে। যারা অনলাইনে টিকেট কিনেছিলেন, তাদের টাকা অনলাইনে এবং যারা কাউন্টার থেকে কিনেছেন, তাদের টাকা কাউন্টারের মাধ্যমে ফেরত দেওয়া হচ্ছে।

 

এরই মধ্যে দুই থেকে তিন দিনের টাকা ফেরত দেওয়া হয়েছে বলে জানান রেলের টিকেট বিক্রির সহযোগী প্রতিষ্ঠান সহজ ভিনসেন জেনেসিসের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ দেবনাথ।

 

সরকারি চাকরিতে কোটা নিয়ে আন্দোলনের মধ্যে গত ১৬ জুলাই মঙ্গলবার ঢাকা, গাজীপুর, চট্টগ্রাম, ফেনী ও ময়মনসিংহ, রংপুরসহ বিভিন্ন এলাকায় রেলপথ অবরোধ করা হলে কয়েক ঘণ্টার জন্য ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। পরের দিন ট্রেন চলাচল অনেকটাই স্বাভাবিক ছিল। তবে ১৮ জুলাই ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির দিন সারা দেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ১৯ জুলাই থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

 

সহজ ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ দেবনাথ বলেন, “সব মিলিয়ে প্রায় ৪ কোটি টাকা রিফান্ড করতে হবে। ইন্টারনেটের গতির কারণে কাজে সমস্যা হচ্ছে জানিয়ে তিনি বলেন, “ব্যান্ডউইথ লিমিটেড। বড় বড় ফাইল ডাউনলোড করে আপলোড করাটা আমাদের একটু ঝামেলা হয়ে যাচ্ছে। যার কারণে, প্রসেসটা একটু স্লো।ট্রেন চলাচল কবে থেকে আবার শুরু হবে, সেই বিষয়টি এখনও নিশ্চিত নয়। বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে কাছাকাছি দূরত্বে কমিউটার ট্রেন চালানোর সিদ্ধান্ত জানিয়েও তা বাতিল করা হয়েছে।

 

রেলপথ মন্ত্রণালয়ের সচিব হুমায়ুন কবির বৃহস্পতিবার দুপুরে বলেন, আগামী দুই-তিন দিনের মধ্যে ট্রেন চালু হওয়ার কোনো সম্ভাবনা তিনি দেখছেন না। সংঘাতময় পরিস্থিতিতে গত শুক্রবার মধ্যরাত থেকে যে কারফিউ জারি করা হয়েছে, তা এখনও তুলে নেওয়া হয়নি। তবে দিনের একটি বড় সময়ে তা শিথিল থাকছে।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট