চট্টগ্রাম শুক্রবার, ০৫ জুলাই, ২০২৪

সর্বশেষ:

দশ দিন পর বাসায় ফিরলেন খালেদা জিয়া

অনলাইন ডেস্ক

২ জুলাই, ২০২৪ | ১০:২০ অপরাহ্ণ

হাসপাতালে ১০ দিন চিকিৎসাধীন থাকার পর বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মঙ্গলবার বিকালে তিনি গুলশানের বাসা ফিরোজায় ফিরেছেন। তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, বাসায় চিকিৎসকদের পর্যবেক্ষণে তার নিয়মিত চিকিৎসা চলবে। এ দফায় ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন থাকার সময় খালেদা জিয়ার হৃদযন্ত্রে ‘স্থায়ী পেসমেকার’ বসানো হয়।

 

বিএনপি চেয়ারপারসনের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসক দল কয়েক দফা বৈঠকের পর পেসমেকার বসানোর সিদ্ধান্ত নেন। গত ২৩ জুন পেসমেকার বসানো হয়। অস্ত্রোপচারের পর দুদিন করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রেখে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। এরপর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠলে মঙ্গলবার তাকে বাসায় নেওয়ার সিদ্ধান্ত হয়। এর আগে ২০২৩ সালের অক্টোবরে যুক্তরাষ্ট্র থেকে তিনজন লিভার বিশেষজ্ঞ এনে তার লিভারে অস্ত্রোপচার করা হয়।

 

হঠাৎ অসুস্থতা বেড়ে গেলে গত ২২ জুন রাত সাড়ে ৩টার দিকে খালেদা জিয়াকে অ্যাম্বুলেন্সে করে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তারপর তাকে সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। অধ্যাপক জাহিদ হোসেন বলেন, ‘‘মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ম্যাডাম বিকাল সাড়ে ৫টায় এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় উদ্দেশ্যে রওনা হয়েছেন। হাসপাতালে থেকে ছোট ভাই শামীম ইস্কান্দারের গাড়িতে করে বিকাল ৬টা ৪০ মিনিটে বাসায় ফেরেন বিএনপি চেয়ারপারসন। এসময় নেতাকর্মীরা তার গাড়ি ঘিরে রেখে গুলশানের বাসা ফিরোজায় নিয়ে আসেন। বাসায় ফেরার পরে ফিরোজার গেইটে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, “ম্যাডাম আপনাদের মাধ্যমে দেশবাসীসহ দলের নেতাকর্মীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি দেশবাসীর কাছে তার আরোগ্য কামনায় দোয়া চেয়েছেন।”

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট