চট্টগ্রাম মঙ্গলবার, ০২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

নগর আওয়ামী লীগ

অসমাপ্ত তৃণমূল সম্মেলন সমাপ্ত করার প্রক্রিয়া শুরু

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন, ২০২৪ | ১১:০৭ পূর্বাহ্ণ

অসমাপ্ত ইউনিট, ওয়ার্ড ও থানা সম্মেলনের উদ্যোগ নিচ্ছে নগর আওয়ামী লীগ। তৃণমূল সম্মেলনের তারিখ নির্ধারণ করার জন্য সংশ্লিষ্ট নেতাদের ডেকেছে নগর কমিটি। অসমাপ্ত সম্মেলন শেষ করে নগর আওয়ামী লীগের সম্মেলন করার নির্দেশনা রয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগের। আগামী অক্টোবর মাসের মধ্যে মহানগর আওয়ামী লীগের সম্মেলন করার নির্দেশনা রয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগের। গত ১২ মে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠক করেন নগর আওয়ামী লীগ নেতারা। কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উপস্থিতিতে নগর আওয়ামী লীগের সম্মেলনের রূপরেখা প্রণয়নের নির্দেশনা দেওয়া হয়।

 

সেই লক্ষ্য নিয়ে এগুচ্ছে নগর আওয়ামী লীগ। ইতিমধ্যেই নগর আওয়ামী লীগের দুই পক্ষ এক টেবিলে বসে সম্মেলনের রূপরেখা নির্ধারণ করেছে। তবে সম্মেলন ঘিরে নগর আওয়ামী লীগের দুই পক্ষের শীর্ষ নেতারা বিবাদে জড়িয়ে পড়েছেন। নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন এবং যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র এম রেজাউল করিম চৌধুরী বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন।

 

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক বলেন, জুলাইয়ের মধ্যে অসমাপ্ত ইউনিট, ওয়ার্ড ও থানা সম্মেলন শেষ করার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছি। ইতিমধ্যেই থানা আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত সমন্বয়কদের সঙ্গে বৈঠক করে সম্মেলনের বিষয়ে আলাপ-আলোচনা চলছে। কয়েক দিনের মধ্যে সম্মেলনের দিনক্ষণ নির্ধারণ করা সম্মেলন শুরু করা হবে।

 

নগর আওয়ামী লীগের বিজ্ঞপ্তিতে জানানো হয়, মহানগরের অসমাপ্ত থানা, ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগের সম্মেলনের প্রস্তুতি নিয়েছে নগর আওয়ামী লীগ। সম্মেলনের তারিখ নির্ধারণ ও সম্মেলনের বিষয়ে সংশ্লিষ্ট থানার দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

 

নগর আওয়ামী লীগের নেতারা প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে উপস্থিত থাকবেন। সাংগঠনিক নির্দেশনাসহ প্রয়োজনীয় তথ্য সংগ্রহ ও অবগতির জন্য থানা, ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, আহ্বায়ক-যুগ্ম আহ্বায়কদের যোগাযোগ করার জন্য মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন অনুরোধ করেছেন।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট