চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

সর্বশেষ:

এমপি আনার হত্যা: চট্টগ্রাম থেকে গ্রেপ্তার দুই আসামি ৬ দিনের রিমান্ডে

অনলাইন ডেস্ক

২৭ জুন, ২০২৪ | ৫:০২ অপরাহ্ণ

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যা মামলায় চট্টগ্রমে থেকে গ্রেপ্তার দুই আসামি ফয়সাল আলী সাহাজি ওরফে সাজি ও মোস্তাফিজুর রহমান ফকিরকে ছয় দিনের রিমান্ডে দিয়েছেন আদালত।

 

আজ বৃহস্পতিবার (২৭ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ রিমান্ডের এ আদেশ দেন।

 

গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার ও মামলার তদন্ত কর্মকর্তা মো. মাহফুজুর রহমান তাদের ১০ দিনের রিমান্ড আবেদনের করলে ঢাকা মহানগর হাকিম মো. আতাউল্লাহ এই আদেশ দেন।

 

রিমান্ড আবেদনে তদন্ত কর্মকর্তা বলেন, ফয়সাল ক্লোরোফর্ম ব্যবহার করে আনারকে অচেতন করেন এবং মুস্তাফিজ তাকে বিবস্ত্র করে চেয়ারের সঙ্গে বেঁধে রাখেন।

 

তাছাড়া আমানউল্লাহ ওরফে শিমুল ম্যাজিস্ট্রেটের সামনে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন এবং হত্যাকাণ্ডে দুজন জড়িত বলে জানিয়েছেন। তাই এই ধরনের অপরাধের জন্য দায়ী অন্যদের হদিস খুঁজে বের করার জন্য তাদের রিমান্ডে নেওয়া দরকার বলে জানান তদন্ত কর্মকর্তা।

 

রিমান্ড আবেদনের পক্ষে মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল শুনানি করেন। তবে আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে বিচারক তাদের ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদ জানান, ২৩ দিন ধরে খাগড়াছড়িতে একটি মন্দিরে ভক্ত সেজে থাকা ফয়সাল ও মোস্তাফিজকে গ্রেপ্তার করা হয়। তারা খাগড়াছড়িতে পলাশ রায় ও শিমুল রায় বলে নিজেদের পরিচয় দেন।

 

তিনি বলেন, মে মাসে আজিমকে যে ফ্ল্যাটে হত্যা করা হয়েছিল সেই কলকাতার ফ্ল্যাটে উপস্থিত সাত জনের মধ্যে তারা ছিলেন।

 

হত্যার পর ১৯ মে তারা কলকাতা থেকে বাংলাদেশে ফিরে আসেন এবং হত্যার পরিকল্পনাকারী আকতারুজ্জামানের সঙ্গে যোগাযোগ করেন।

 

সংসদ সদস্য আজিম গত ১২ মে চিকিৎসার কথা বলে কলকাতায় যান। গত ২২ মে তিনি খুন হয়েছেন বলে জানানো হয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট