চট্টগ্রাম রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

কাউকে আক্রমণ নয়, তবে আক্রান্ত হলে সার্বভৌমত্ব রক্ষায় প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক

২৬ জুন, ২০২৪ | ২:৫৪ অপরাহ্ণ

বাংলাদেশ কাউকে আক্রমণ না করলেও আক্রান্ত হলে দেশের সার্বভৌমত্ব রক্ষায় সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৬ জুন) এসএসএফের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

 

প্রধানমন্ত্রী বলেন, ১৯৯৬ সালে ক্ষমতায় এসে দেখলাম যে এসএসএফের শুটিং প্র্যাকটিস করার কোন জায়গা নেই। সেটা তৈরি করে দিয়েছি এবং এখন আরও উন্নত শুটিং প্র্যাকটিসের জায়গা করে দিচ্ছি। তাদের অফিসার্স মেস থেকে শুরু করে সবকিছুই আমাদের হাতে গড়া। লোকবলও বৃদ্ধি করা হয়েছে। তবে শুধু এসএসএফ না, সবার জন্যই আমরা কাজ করেছি।

 

এসএসএফ সদস্যদের তিনি বলেন, দৃঢ়তা, সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। কারণ নিজের ভেতরে এসব না থাকলে সফলতা অর্জন করা যাবে না। এসএসএফে সব বাহিনীর প্রতিনিধি রয়েছে। যা সন্ত্রাস, জঙ্গিবাদ প্রতিহত করার ক্ষেত্রে ভূমিকা রাখে।

 

শেখ হাসিনা বলেন, দেশের যে পরিবর্তন হয়েছে, সে পরিবর্তনের ধারা বজায় রেখে সামনে এগিয়ে যেতে হবে। দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আমরা অনেকগুলো প্রজেক্ট করেছি, যার ফলে মানুষের জীবনযাত্রা সহজ হয়েছে। দেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে, আর সেটাকে মাথায় রেখেই আমাদের কাজ করতে হবে।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট