চট্টগ্রাম রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

নোবেল পুরস্কারে আমার আকাঙ্ক্ষা নেই : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

২৫ জুন, ২০২৪ | ৭:৪১ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নোবেলের বিভিন্ন রাজনৈতিক উদ্দেশ্য থাকে। ড. মুহাম্মদ ইউনূসের শান্তিতে নোবেল পুরস্কার পাওয়া নিয়ে কোনো ঈর্ষা নেই। পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির পর অনেক নোবেলজয়ী আমার জন্য প্রস্তাব দিয়েছিলেন। আমার নোবেলের কোনো আকাঙ্ক্ষা নেই।

 

মঙ্গলবার (২৫ জুন) সকাল ১১টার দিকে গণভবনে সাম্প্রতিক ভারত সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নোত্তর পর্বে এ বিষয়ে কথা বলেন প্রধানমন্ত্রী।

 

তিনি বলেন, ড. মুহাম্মদ ইউনূস যে কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত। যারা তার পক্ষে নানা কথা বলছেন তাদের কাছে জানতে চাই, কর ফাঁকি দিলে কী ব্যবস্থা নেওয়া হয়?

 

গণমাধ্যমে ড. ইউনূসকে নিয়ে বিভিন্ন সংবাদের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী বলেন, তিনি চাইলে ডিবেটে আসতে পারেন। এক্ষেত্রে ডক্টর ইউনুসের পক্ষ অবলম্বনকারী দেশ আমেরিকায় যেভাবে ডিবেট হয় সেভাবেই ডিবেট হতে পারে বলে মন্তব্য করেন তিনি।

 

সরকারপ্রধান বলেন, ড. ইউনূস রাজনৈতিক দল গঠন করতে চেয়েছিলেন। কিন্তু তিনি দল গঠন করতে পারেননি। তিনি যদি গ্রামের মানুষকে এত কিছুই দিয়ে থাকেন, তাহলে তো সেই মানুষগুলো ঝাঁপিয়ে পড়ার কথা। কই, কেউ তো ঝাঁপিয়ে পড়েনি।

 

তিনি বলেন, ড. ইউনূসের বিরুদ্ধে সরকার মামলা করেনি। বিচারাধীন বিষয় নিয়ে মন্তব্য করতে চাই না।

 

শেখ হাসিনা বলেন, পুরস্কার নিয়ে আমার কোনো আকাঙ্ক্ষা নেই। এর জন্য লবিস্ট নিয়োগ করার টাকাও নেই আমার। তবে হ্যাঁ, পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির পর অনেক নোবেলজয়ী আমার জন্য প্রস্তাব দিয়েছিলেন।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট