চট্টগ্রাম সোমবার, ২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

শ্রমিকদের দেড় ঘণ্টার অবরোধে ‘অচল’ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

অনলাইন ডেস্ক

১৪ জুন, ২০২৪ | ১০:৪০ অপরাহ্ণ

শ্রমিকদের বেতন ও বোনাসের দাবিতে আজ শুক্রবার দেড় ঘণ্টা অবরোধ ছিল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার চান্দিনা সড়কের কিছু অংশ। এতে প্রায় ২৫ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। স্থানীয় প্রশাসনের সহায়তায় শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে নিলেও মহাসড়কে আটকা পড়েছে কয়েক হাজার যানবাহন। যানজট ক্রমেই বাড়ছে। যানবাহন চলছে ধীরগতিতে। এতে ঈদে বাড়ি ফেরা যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়েছে।

 

হাইওয়ে পুলিশ জানায়, বেতন-বোনাসের দাবিতে শুক্রবার সকাল ১১টার দিকে চান্দিনার বেলাশহর এলাকায় মহাসড়ক অবরোধ করেন ডেনিম প্রসেসিং প্লান্ট নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা। এ সময় নারী ও পুরুষ শ্রমিকরা রাস্তায় বসে পড়ে গাড়ি আটকে বেতনের দাবিতে স্লোগান দিতে থাকেন। পরে প্রশাসন থেকে তাদের আজকের মধ্যে বেতন-বোনাস পরিশোধের আশ্বাস দেওয়ায় দুপুর সাড়ে ১২টার দিকে মহাসড়কের অবরোধ তুলে নেন তারা। কিন্তু মাত্র দেড় ঘণ্টায় মহাসড়কে হাজার হাজার যানবাহন আটকা পড়ে। শ্রমিকদের অবরোধের ফলে মহাসড়কের ময়নামতি থেকে দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ পর্যন্ত যানজট দীর্ঘ হয়।

 

চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাবের মো. সোয়াইব জানান, আজকের মধ্যেই তাদের বেতন ও বোনাস নিশ্চিত করব আমরা। আমরা অনেক চেষ্টার পর শ্রমিকদের তা বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়েছি। যানজট বাড়ছে। হাইওয়ে পুলিশ রাস্তায় কাজ করছে।

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট