চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

তিন আন্তঃদেশীয় ট্রেনের ভাড়া বাড়ছে

অনলাইন ডেস্ক

৪ জুন, ২০২৪ | ১০:২১ অপরাহ্ণ

ডলারের মূল্যবৃদ্ধির কারণে আন্তঃদেশীয় ৩টি ট্রেন মৈত্রী এক্সপ্রেস, বন্ধন এক্সপ্রেস এবং মিতালী এক্সপ্রেসের ভাড়া বাড়াচ্ছে বাংলাদেশ রেলওয়ে। আগামী ১৫ জুন থেকে নতুন ভাড়া কার্যকর হবে।

 

বাংলাদেশ রেলওয়ের উপপরিচালক (ইন্টারচেঞ্জ) মিহরাবুর রশিদ খান স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি মঙ্গলবার (০৪ জনু) রেলওয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডলারের মূল্যবৃদ্ধি পাওয়ায় ট্রেনের টিকিটের মূল্য সমন্বয় করা হলো। ঢাকা-কলকাতার মধ্যে চলাচল করা মৈত্রী এক্সপ্রেস ট্রেনের এসি সিটের বর্তমান ভাড়া ৪ হাজার ৯০০ টাকা। নতুন করে এসি সিটের ভাড়া ৫ হাজার ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর ১৪০ টাকা বাড়িয়ে এসি চেয়ার আসনের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৭৪০ টাকা।

 

ঢাকা-কলকাতার মধ্যে চলাচল করা আরেকটি ট্রেন বন্ধন এক্সপ্রেস। এতে বর্তমানে এসি সিটে ২ হাজার ৯৫০ টাকা থেকে ভাড়া বাড়িয়ে ৩ হাজার ৫৫ টাকায় করা হয়েছে। ৭০ টাকা বাড়িয়ে এসি চেয়ারের ভাড়া ২ হাজার ৩৭০ টাকা নির্ধারণ করা হয়েছে।

 

ঢাকা-শিলিগুড়ির মধ্যে চলাচল করা মিতালী এক্সপ্রেস ট্রেনে এসি বার্থ আসনের বর্তমান ভাড়া ৬ হাজার ৭২০ টাকা থেকে বাড়িয়ে ৭ হাজার ২৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ২৩০ টাকা বাড়িয়ে এসি সিটের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৫২০ টাকা। আর ১৫৫ টাকা বাড়িয়ে এসি চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ১৫ টাকা।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট