চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

প্রয়োজনে বাংলাদেশে ফেসবুক বন্ধ করে দেব: তথ্য প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

২ জুন, ২০২৪ | ১১:৩৬ অপরাহ্ণ

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, ‘প্রতিপক্ষের প্রতি হুমকি’ শীর্ষক যে প্রতিবেদন প্রকাশ করেছে মেটা তা মিথ্যা। তাদের এমন কার্যক্রম চলতে থাকলে প্রয়োজনে বাংলাদেশে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধ করে দেব।

 

শনিবার (১ জুন) রাজধানীর গুলশান ক্লাবে নিউজপেপার ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) আয়োজনে বেশ কয়েকটি সংবাদপত্রকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন, মেটা যেই প্রতিবেদনটি প্রকাশ করেছে সেটি মিথ্যা। তারা কাদেরকে দিয়ে এই অনুসন্ধানটি করিয়েছেন এবং কোন কোন পেজের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে সেই বিষয়ে কোনো সুনির্দিষ্ট তথ্য নেই। এই প্রতিবেদনে বিএনপিপন্থী কোনো পেজের নাম নেই। বিএনপির কর্মীরা অসংখ্য পেজ থেকে মিথ্যা তথ্য ছড়ান। আমরা আনুষ্ঠানিকভাবে মেটাকে পুনরায় তদন্ত করে সুষ্ঠু প্রতিবেদন প্রকাশের জন্য চিঠি লিখব এবং এর পেছনে কারা কারা কাজ করেছে তাদের তালিকাও চাইব।

 

তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন, যদি মেটার এমন কার্যক্রম চলতে থাকে প্রয়োজনে ভবিষ্যতে বাংলাদেশে ফেসবুক বন্ধ করে দেয়া হবে। বাংলাদেশে ফেসবুকের অসংখ্য গ্রাহক রয়েছে যদি বাংলাদেশ থেকে এটা বন্ধ করে দেয়া হয় তাহলে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট