চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

বেনজীরের সম্পত্তি জব্দ ‘লোক দেখানো’: বিএনপি

অনলাইন ডেস্ক

১ জুন, ২০২৪ | ৭:১৪ অপরাহ্ণ

সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদের সম্পত্তি জব্দের ঘটনা ‘লোক দেখানো’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

শনিবার (১ জুন) বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

 

মির্জা ফখরুল বলেন, পত্রিকা দেখলাম, বেনজীর চলে গেছে…হি লেফট দ্যা কান্ট্রি। মে মাসের ৪ তারিখে সপরিবারে চলে গেছে। যাওয়ার আগে তার অ্যাকাউন্টগুলো সমস্ত সে খালি করে গেছে, ফিক্সড অ্যাকাউন্টগুলো-সেখানে ৬০ কোটি টাকার মতো যেটা পত্রিকায় এসেছে, হয়ত আরও বেশিও হতে পারে।

 

আমার প্রশ্ন সে কীভাবে গেল? এই যে তারা (সরকার) বললো যে, ‘তার সম্পত্তি আমরা ক্রোক করছি’। আদালত থেকে বলালো, দুদক থেকে মামলা করেছে। তাকে কোথাও যেতে দেওয়া হবে না, এসব বলা হলো। তাহলে ৪ তারিখ সপরিবারে সিঙ্গাপুর এয়ারলাইন্সে করে কীভাবে চলে গেল-সরকারের চোখের-নাকের ওপর দিয়ে।

 

বিএনপি মহাসচিব বলেন, “তাহলে এই যে কথা বলছেন যে, ‘কেউ ছাড় পাবে না, আমরা সবারই বিচার করি’। এটা কি আপনি বাংলাদেশের মানুষ সবাইকে আহম্মক মনে করেছেন? বাংলাদেশের মানুষ তো আহম্মক না। সবাই বোঝে, এগুলো সব আপনাদের লোক দেখানো, প্রতারণা…এখন পর্যন্ত এই প্রতারণা করে আপনারা দেশ শাসন করেছেন।

 

মির্জা ফখরুল বলেন, আমি সেদিনও বলেছি, শুধু বেনজীর নয়, এক আজিজ (আজিজ আহমেদ) নয়, অসংখ্য আজিজ আর বেনজীর তারা তৈরি করেছে। সবসময় মনে রাখতে হবে, এরা বাংলাদেশটাকে একটা লুটের সামাজ্যে পরিণত করেছে। লুটপাট, বর্গীর দেশে পরিণত করেছে। এখান থেকে আমাদের দেশটাকে রক্ষা করতে হবে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট