চট্টগ্রাম রবিবার, ২৩ জুন, ২০২৪

বিশ্ব দুগ্ধ দিবস আজ

নিজস্ব প্রতিবেদক

১ জুন, ২০২৪ | ১১:৫১ পূর্বাহ্ণ

বিশ্ব দুগ্ধ দিবস আজ। বিশ্বব্যাপী দুধ ও দুগ্ধজাত দ্রব্যের গুরুত্ব তুলে ধরতে ২০০১ সাল থেকে জুনের প্রথম দিন দুগ্ধ দিবস পালন করে আসছে জাতিসংঘের খাদ্য ও কৃষি বিষয়ক সংস্থা ফুড এন্ড এগ্রিকালচার অর্গানাইজেশন (এফএও)। বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশও পালন করা হয় দিবসটি। এবারও ‘বৈশ্বিক পুষ্টিতে দুধ অপরিহার্য’ প্রতিপাদ্যে নানা আয়োজনে দিবসটি পালন হচ্ছে। দুগ্ধ দিবস উপলক্ষে আজ চিত্রাঙ্কন, রচনা ও কুইজ প্রতিযোগিতা এবং বিকেলে নগরীর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করেছে চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ কার্যালয়।

 

 

এতে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী এবং পুলিশ সুপার এসএম শফিউল্লাহ। প্রাণিসম্পদ দপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা. এ কে এম হুমায়ূন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য সভায় মুখ্য আলোচক থাকবেন চট্টগ্রাম বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয়ের পরিচালক গোলাম মো. আজম।

 

 

এছাড়া পৃথক র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করেছে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সাইন্সেস বিশ^বিদ্যালয়ের পোল্ট্রি ও ডেইরি সায়েন্স বিভাগ।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট