চট্টগ্রাম রবিবার, ১৬ জুন, ২০২৪

স্ত্রী-কন্যাসহ বেনজীরকে দুদকে তলব

অনলাইন ডেস্ক

২৯ মে, ২০২৪ | ১২:০৪ পূর্বাহ্ণ

অবৈধ সম্পদ অনুসন্ধানে সাবেক আইজিপি বেনজীর আহমেদকে আগামী ৬ জুন এবং তার পরিবারের সদস্যদেরকে ৯ জুন তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২৮ মে) দুদক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

 

এর আগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২৩ ও ২৬ মে ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত এক রায়ে বেনজীর আহমেদ, তার স্ত্রী এবং সন্তানদের নামে থাকা বিভিন্ন সম্পত্তির দলিল, রাজধানী ঢাকায় থাকা ফ্ল্যাট ও কোম্পানির শেয়ার ক্রোকের নির্দেশ দেন।

 

আদালতের এই আদেশের পরিপ্রেক্ষিতে গত ২৭ মে পুঁজিবাজারের ইলেকট্রনিক্স শেয়ার সংরক্ষণাগার সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডকে (সিডিবিএল) বেনজীর আহমেদ এবং তার পরিবারের সব সদস্যের নামে থাকা বিও হিসাব ফ্রিজ রাখার নির্দেশ প্রদান করে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

 

এর আগে গত ২৬ মে বেনজীর আহমেদ, তার স্ত্রী ও সন্তানদের নামে থাকা ১১৯টি স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ দেন আদালত। এসবের মধ্যে- ঢাকার গুলশানে চারটি ফ্ল্যাট, সাভারের একটি জমি ও মাদারীপুর জেলায় বাকি ১১৪টি সম্পত্তি রয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট