চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

সর্বশেষ:

বিধ্বস্ত বিমানের একাংশ উদ্ধার

অনলাইন ডেস্ক

৯ মে, ২০২৪ | ১১:১১ অপরাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে বিধ্বস্ত বিমানের একটি অংশ উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে কর্ণফুলী থানার জুলধা মাতব্বর ঘাট সংলগ্ন এইচএম স্টিল কারখানার পাশে কর্ণফুলী নদী থেকে বিমানের অংশটি উদ্ধার করা হয়। তবে এখনো উদ্ধার কাজ শেষ হয়নি। 

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে রাশিয়ান তৈরি বাংলাদেশ বিমান বাহিনীর ইয়াক-১৩০ প্রশিক্ষণ বিমানটি বিধ্বস্ত হয়। এতে স্কোয়াড্রন লিডার মোহাম্মদ আসিম জাওয়াদ নিহত হয়েছেন। আহত হয়েছেন উইং কমান্ডার সোহান হাসান খান। তিনি চিকিৎসাধীন আছেন।

বিধ্বস্ত হওয়া বিমানটি উদ্ধারে নামে নৌবাহিনী। তারা সোনার নামে একটি যন্ত্রের মাধ্যমে নদীর তলদেশে তল্লাশি চালায়। সেটি দিয়ে বিধ্বস্ত বিমানটি একাংশ শনাক্ত করা হয়। এরপর রাতে নৌবাহিনীর উদ্ধারকারী জাহাজ বলবান বিধ্বস্ত অংশটি উদ্ধার করে। 

বাংলাদেশ বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার আশরাফুল ইসলাম বলেন, ‘বিধ্বস্ত বিমান উদ্ধারে তল্লাশি চালাচ্ছে বাংলাদেশ নৌবাহিনী। তারা এখনো আনুষ্ঠানিকভাবে উদ্ধার কাজ শেষ করেনি। তারা আমাদের কাছে প্রতিবেদন দিলে উদ্ধারের বিষয়ে বিস্তারিত জানাতে পারবো। তবে বিধ্বস্ত বিমানের একটি অংশ উদ্ধার হয়েছে বলে শুনেছি।’
আজ সকালে কর্ণফুলী থানার জুলধা ১১ নম্বর মাতব্বর ঘাট সংলগ্ন নদীতে আকাশে আগুনে বিধ্বস্ত বিমানটি ছিটকে পড়ে। 
পূর্বকোণ/আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট