চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভোট গ্রহণে ধীরগতি, কেন্দ্রে মারধরের অভিযোগ

কক্সবাজার সংবাদদাতা

৮ মে, ২০২৪ | ১২:৫৭ অপরাহ্ণ

কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

 

এদিকে সকাল থেকে কালবৈশাখীর প্রভাবে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। ফলে কেন্দ্রে ভোটার উপস্থিতি একেবারে নেই বললে চলে।

 

কক্সবাজার পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের আবুবক্করর সিদ্দিক সরকারি প্রাথমিক বিদ্যালয়, পৌর প্রিপ্ররেটরি উচ্চ বিদ্যালয়, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, ঝিলংজা ইউনিয়নের লারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, খুরুশকুল শান্তি নিকেতন সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ প্রাইমারি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রসহ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, দুই একজন ভোট দিতে আসছেন, তাছাড়া কেন্দ্র একবারেই ভোটার শূন্য। নেই ভোটারদের লাইন। পুলিশ ও আনসার সদস্যরা বসে থেকে সময় কাটাচ্ছেন। তবে বেলা গড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি হবে বলে দাবি কর্তৃপক্ষের।

 

প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শুরু পৌরসভার (৬ নম্বর ওয়ার্ড) এবিসি ঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্বে থাকা এএসআই ওমর ফারুক বলেন, ‘এ ভোটকেন্দ্রে ৩১৬১টি ভোটের মধ্যে এখন পর্যন্ত প্রায় ৩২০টির মতো ভোট পড়েছে। খুরুশকুল শান্তিনিকেতন প্রাইমারি কেন্দ্রে ৩৫৯৫ এর মধ্যে ২৮৭ ভোট পড়েছে।

 

সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন সাথে বাতাসের সঙ্গে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে তাই ভোটার সংখ্যা একেবারেই কম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়বে বলে ধারণা করা যাচ্ছে।’

 

এদিকে পৌর প্রিপ্যার‍্যাটরি উচ্চ বিদ্যালয়ে চেয়ারম্যান প্রার্থী মুজিবুর রহমানের সমর্থক কাউন্সিলর সালাউদ্দিন সেতুর বিরুদ্ধে কক্সবাজার পূজা কমিটির সেক্রেটারি বেন্টু দাশকে মারধরসহ মোটরসাইকেল প্রতীকের ২০টি মোবাইল কেড়ে নেওয়ার অভিযোগ উঠেছে ।

 

এছাড়া টার্মিনালের লারপাড়া কেন্দ্রে আনারসের সমর্থক কাসেম আনসারি প্রত্যেক বুথে প্রভাব বিস্তার করলেও প্রিসাইডিং অফিসার টিপুর ভূমিকা রহস্যজনক।

 

পরে ভোটারদের অভিযোগের ভিত্তিতে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে তাকে অন্য বুথ থেকে হাতে নাতে ধরলেও নাম মাত্র মোবাইল ফোন জব্দ করে চলে গেছেন। তবে তার বিরুদ্ধে আর কোন আইনগত ব্যবস্থা গ্রহণ করেন নি বলে অভিযোগ প্রত্যক্ষদর্শীদের।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, কক্সবাজার সদরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন ২ জন। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থী ২ জন। পুরুষ ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট