চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

জেসিআই বাংলাদেশের বাংলা নববর্ষ উদযাপন

বিজ্ঞপ্তি

৫ মে, ২০২৪ | ৬:২৮ অপরাহ্ণ

আন্তর্জাতিক তরুণ নেতৃত্ব উন্নয়ন সংস্থা জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ আয়োজন করেছে বৈশাখ বরণ উৎসব ১৪৩১।

 

শনিবার (৪ মে) ঢাকা-মাওয়া হাইওয়ের পাশে অবস্থিত প্রোজেক্ট হিলসা রেস্তোরাঁতে বৈশাখ বরণ উৎসবের আয়োজন করা হয়।

 

দুপুর ৩টায় শুরু হওয়া এই অনুষ্ঠান চলে রাত ৯টা পর্যন্ত। জেসিআই বাংলাদেশের ২০২৪ ন্যাশনাল প্রেসিডেন্ট সিনেটর ইমরান কাদির, জেসিআই বাংলাদেশের ফার্স্ট লেডি সামিনা রুপা এবং জেসিআই বাংলাদেশের অন্যান্য ন্যাশনাল গভর্নিং বডির সদস্য ও লোকাল প্রেসিডেন্টদের উপস্থিতিতে নতুন বাংলা বছরকে স্বাগত জানানোর এই উৎসবটি আরো আনন্দমুখর হয়ে উঠে।

 

জেসিআই বাংলাদেশের ২০২৪ ন্যাশনাল প্রেসিডেন্ট সিনেটর ইমরান কাদির বলেন, জেসিআই বাংলাদেশ বাঙালির চিরাচরিত সংস্কৃতি ঐতিহ্যকে তুলে ধরার চেষ্টা করে। বিভিন্ন উদ্যোগ ও প্লাটফর্মের মধ্য দিয়ে আমরা এই চেষ্টা চালিয়ে থাকি এবং তারই একটি প্রয়াস হচ্ছে আজকের এই বাংলা বর্ষ উদযাপন অনুষ্ঠান।

 

উৎসবটি জেসিআই বাংলাদেশের সকল সদস্য, তাদের বন্ধুবান্ধব এবং পরিবারের জন্য উন্মুক্ত ছিল। নাগরদোলা, পুতুল নাচ, বায়োস্কোপ, বৈশাখী মেলা, সংগীত ও নৃত্য পরিবেশনসহ নানা আকর্ষণীয় সাংস্কৃতিক আয়োজনে মেতে উঠেন উপস্থিত সবাই। এছাড়াও ছিল হরেক রকম বাঙালি খাবারের পসরা।

 

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী উদ্যমী তরুণ নাগরিকদের সমন্বয়ে গড়া আন্তর্জাতিক সংগঠন। ১২০ টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে এবং সারা বিশ্বে এর সদস্য সংখ্যা ২ লাখের বেশি। বাংলাদেশে বর্তমানে জেসিআই’র ৪৮টি লোকাল চ্যাপ্টার কাজ করছে এবং মানসম্মত সমাজ গড়ার লক্ষ্যে বাংলাদেশে বিশেষ ভূমিকা পালন করে যাচ্ছে জেসিআই বাংলাদেশ।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট