চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

অতিরিক্ত ভারতপ্রীতি দিয়ে ক্ষমতায় টিকে থাকা যাবে না: রিজভী

অনলাইন ডেস্ক

১ মে, ২০২৪ | ২:৫৭ অপরাহ্ণ

আওয়ামী লীগ অতিরিক্ত ভারতপ্রীতি দিয়ে ক্ষমতায় টিকে থাকতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, অতি বাম আর অতি ডানরা শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে চায় না। দেশের মানুষই আপনাকে আর সিংহাসনে দেখতে চায় না। কারণ আপনি জনগণের ভোটে নির্বাচিত নন, জনগণ আপনাকে ভোট দেয়নি। অতিরিক্ত ভারতপ্রীতি ও জুলুম নির্যাতন করে ক্ষমতায় টিকে থাকা যাবে না।

বুধবার (১ মে) চলমান তীব্র তাপদাহে অতিষ্ঠ নগরীর পথচারীদের মাঝে খাবার পানি, স্যালাইন ও ফল বিতরণ কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সরকারের অধীনে কেয়ামত পর্যন্ত সুষ্ঠু নির্বাচন হবে না বলেও মন্তব্য করেছেন রিজভী। তিনি বলেন, শেখ হাসিনার অধীনে কেয়ামত পর্যন্ত সুষ্ঠু নির্বাচন হবে না। জনগণ বর্তমান সরকারের পতন চায়, ভোটের অধিকার চায়, মতপ্রকাশের স্বাধীনতা চায়। এভাবে জুলুম করে আর ক্ষমতায় থাকা যাবে না।

তিনি আরও বলেন, বর্তমানে যে ভয়াবহ দুর্যোগ চলছে তা শুধু প্রাকৃতিক দুর্যোগ নয়। এটি ক্ষমতাসীনদের অপরিকল্পিত উন্নয়নের সৃষ্ট দুর্যোগ। তথাকথিত উন্নয়নের নামে পদ্মা সেতু, মেট্রোরেল নির্মাণ, ফ্লাইওভার নির্মাণের নামে শুধু লুটপাট করা হয়েছে। আর সে টাকা বিদেশে পাচার করে অট্রেলিয়া, দুবাই, কানাডায় সেকেন্ডহোম তৈরি করা হয়েছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট