চট্টগ্রাম সোমবার, ২৭ মে, ২০২৪

সর্বশেষ:

দাম কমানোর একদিন না যেতেই ফের বাড়ল সোনার দাম

অনলাইন ডেস্ক

২১ এপ্রিল, ২০২৪ | ৮:১২ অপরাহ্ণ

একদিন না যেতেই দেশের বাজারে সোনার দাম কিছুটা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। এতে ভালো মানের বা ২২ ক্যারেট এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনায় দাম বেড়েছে ৬৩০ টাকা। অর্থাৎ প্রতি ভরি সোনার দাম হয়েছে ১ লাখ ১৯ হাজার ৪২৭ টাকা। শনিবার (২০ এপ্রিল) প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হয়েছিল ১ লাখ ১৮ হাজার ৭৯৬ টাকা।

 

রবিবার (২১ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রবিবার বিকাল সাড়ে ৩টা থেকে নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস। নতুন দাম অনুযায়ী, ভালো মানের ২২ ক্যারেট এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম হয়েছে ১ লাখ ১৯ হাজার ৪২৭ টাকা হয়েছে।

 

এর আগে শনিবার (২০ এপ্রিল) সোনার দাম সামান্য কমিয়েছিল বাজুস। তার একদিন আগে ১৯ এপ্রিল  প্রতি ভরিতে সর্বোচ্চ ২ হাজার ৬৪ টাকা বাড়িয়ে দাম বেঁধে দেয় সংগঠনটি। এর ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট এক ভরি সোনার দাম দাঁড়ায় ১ লাখ ১৯ হাজার ৬৩৭ টাকায়। দেশের বাজারে এটিই ছিল সোনার সর্বোচ্চ দাম। 

 

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবি সোনার দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে। 

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট