চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

ট্রেনে কাটা পড়েছে অধ্যাপক আনু মুহাম্মদের পায়ের আঙুল

অনলাইন ডেস্ক

২১ এপ্রিল, ২০২৪ | ১:১৫ অপরাহ্ণ

রাজধানীর খিলগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে আহত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক আনু মুহাম্মদ। রবিবার (২১ এপ্রিল) সকাল ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক মো. মাসুদ জানান, বাম পায়ে আঘাত নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন অর্থনীতিবিদ অধ্যাপক আনু মুহাম্মদ। তার বাম পায়ের আঙুল কাটা পড়েছে।

তার সাথে থাকা ছাত্র মাহতাব উদ্দিন আহমেদ জানান, ‘স্যার দিনাজপুরের ফুলবাড়ি গিয়েছিলেন সেখান থেকে ঢাকায় ফেরার পথে খিলগাঁও রেলক্রসিংয়ে ট্রেনটি কিছু সময়ের জন্য থামে। তখন অনেকেই ওখান থেকে নেমে যান। স্যারও সেসময় নামার চেষ্টা করেন, কিন্তু তখনই ট্রেনটি চলতে শুরু করলে তার পা ট্রেনের নিচে চলে যায়।’

‘তিনি ডান পায়ের বুড়ো আঙুলে আঘাত পেয়েছেন। আর বাম পায়ের সবকটি আঙ্গুলই থেঁতলে গুঁড়ো গুঁড়ো হয়ে গেছে। চিকিৎসকরা এনেস্থেশিয়া দিয়ে ড্রেসিং করানোর প্রস্তুতি নিচ্ছেন। এরপর সার্জারি হতে পারে।

আনু মুহাম্মদ দীর্ঘদিন ধরে দেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতে জাতীয় সক্ষমতা বাড়ানোর পক্ষে কাজ করছেন। তিনি তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সাবেক সদস্যসচিব।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট