চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সারাদেশে স্কুল-কলেজে ৭ দিনের ছুটি ঘোষণা

অনলাইন ডেস্ক

২০ এপ্রিল, ২০২৪ | ২:৫৯ অপরাহ্ণ

তীব্র গরমে দেশের সব স্কুল-কলেজে সাতদিনের ছুটি ঘোষণা করেছে সরকার। শনিবার (২০ এপ্রিল) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, রবিবার থেকে ২৭ এপ্রিল পর্যন্ত দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারগুলো বন্ধ থাকবে।

 

শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

 

প্রাথমিক ছাড়াও মাধ্যমিক পর্যায়ের স্কুল এবং কলেজের জন্যও একই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

 

অধিদপ্তরের মাধ্যমিক উইংয়ের পরিচালক অধ্যাপক জাফর আলী জানান, গরমের কারণে আমরা স্কুল ও কলেজ বন্ধ রাখবো ২৭ এপ্রিল পর্যন্ত। ২৮ এপ্রিল থেকে ক্লাস শুরু হবে।

এ বছর বৈশাখের শুরু থেকেই মৃদু থেকে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এর মধ্যেই বেসরকারি স্কুলগুলোতে ক্লাস চলছে। ঈদের ছুটি কাটিয়ে রোববার সরকারি বিদ্যালয়গুলো খুলে যাওয়ার কথা ছিল। এর আগেরদিন ছুটির এই খবর আসল।

 

মাউশির এই সিদ্ধান্ত আসার কিছুক্ষণ আগেই শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল জানিয়েছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে ছুটির সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

 

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার পরামর্শ দিয়েছিলেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরাও। শনিবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধের নির্দেশও দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট