চট্টগ্রাম বুধবার, ২২ মে, ২০২৪

সর্বশেষ:

সড়কে দুর্ঘটনারোধে প্রত্যেক দিন মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ

অনলাইন ডেস্ক

১৮ এপ্রিল, ২০২৪ | ৮:০২ অপরাহ্ণ

সড়ক দুর্ঘটনা রোধ ও সড়কে শৃঙ্খলা জোরদারের লক্ষ্যে সারাদেশে প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্কেল অফিসের সহকারী পরিচালকরা (ইঞ্জি.) জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করবেন। বিআরটিএর বিভাগীয় পরিচালক (ইঞ্জি.) ও উপ-পরিচালকদের (ইঞ্জি:) এ কার্যক্রম তদারকি করতে বলেছে সংস্থাটি।

বুধবার (১৭ এপ্রিল) বিআরটিএ সদর দপ্তরের পরিচালক (রোড সেফটি) শেখ মোহাম্মদ মাহবুব-ই-রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জারি করা হয়।

এতে বলা হয়েছে, উপযুক্ত বিষয়ের প্রতি দৃষ্টি আকর্ষণপূর্বক জানানো যাচ্ছে যে, অবৈধ নসিমন-করিমন, থ্রি-হুইলার, ফিটনেসবিহীন মোটরযান ও ড্রাইভিং লাইসেন্সবিহীন মোটরসাইকেল সড়ক মহাসড়কে চলাচল, মোটরযানের অতিরিক্ত গতি এবং মালবাহী গাড়িতে যাত্রীবহন ইত্যাদি অনিয়মের কারণে সাম্প্রতিক সময়ে সড়ক দুর্ঘটনা বৃদ্ধি পেয়েছে। নিয়মিতভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা এবং ট্রাফিক পুলিশের অভিযান জোরদার করার মাধ্যমে এসব অনিয়ম বন্ধ করে সড়ক দুর্ঘটনা হ্রাস করা সম্ভব। এ লক্ষ্যে বিআরটিএর সার্কেল অফিসের সহকারী পরিচালকরা (ইঞ্জিনিয়ার) জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের সঙ্গে সমন্বয় করে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করতে পারেন।

এ অবস্থায়, সড়ক দুর্ঘটনা হ্রাস কল্পে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্কেল অফিসের সহকারী পরিচালকরা (ইঞ্জিনিয়ার) জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নিমিত্তে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করবেন।

পূর্বকোণ/আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট